ইনসাইড গ্রাউন্ড

মুশফিকের শরণাপন্ন হচ্ছে বিসিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/02/2020


Thumbnail

টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচে তিনটি ইনিংস ব্যবধানের পরাজয়য়। সাদা পোষাকে এমন ভরাডুবি চলছে লম্বা সময় ধরে। এই ভরাডুবির সবশেষ সংযোজন রাওয়ালপিন্ডি টেস্ট। যেখানে দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিমের অনুপস্থিতিটা টের পাওয়া গেছে তীব্রভাবে।

নিরাপত্তা সংকটে ভুগতে থাকা মুশফিক পাকিস্তান সফরের আগেই জানিয়েছিল নিজের সিদ্ধান্তের কথা। পরিবারের সমর্থন না থাকাতে সরে দাঁড়িয়েছেন এই সফর থেকে। তবে মুশফিকের অনুপস্থিতি সামাল দিতে পারেনি তাঁর সতীর্থরা। জিম্বাবুয়ে টেস্টে মুশফিক ফিরলেও পাকিস্তানে দ্বিতীয় টেস্টে আবারও এই মুশফিককে ছাড়া খেলতে হবে টাইগারদেরকে।

বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) তাই এবার মুশফিককে নেয়ার জন্য চেষ্টা করবে। বোর্ডের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানালেন, জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটারের সঙ্গে আলাদা করে বসবে বিসিবি। বিসিবির ওই কর্তা বলেন, ‘কক্সবাজারে বিসিএলের ম্যাচ শেষ করে আসলে মুশফিকের সঙ্গে বোর্ড সভাপতির বসার সম্ভাবনা রয়েছে। সেখানে এই বিষয়টি নিয়ে কথা হবে (পাকিস্তান সফর)।’

বিসিবি মুশফিককে বোঝাতে চাইবে, দুই ধাপে সফর করে আসা দলের কোনো ধরনের নিরাপত্তা সমস্যায় পড়তে হয়নি। তাই দুশ্চিন্তার কিছু নেই। তৃতীয় ও শেষ ধাপে একটি টেস্ট আর আর একটি ওয়ানডে খেলতে যাতে মুশফিক পাকিস্তান যান, সেই অনুরোধও করবে বিসিবি।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলা দলটি যখন তৃতীয় দফায় পাকিস্তান যাবে করাচি টেস্ট খেলতে, তখন মুশফিকের অনুপস্থিতি আবার ভোগাবে বাংলাদেশকে। দলকে যেন আবারও সেই বিড়ম্বনায় না পড়তে হয় সেজন্য মুশফিকের দলের সঙ্গে থাকাটা যে গুরুত্বপূর্ণ সেটা বুঝতে পেরেছে খোদ বিসিবি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭