ইনসাইড বাংলাদেশ

‘চীন ও সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয়’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/02/2020


Thumbnail

চীন বা সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয় বলে মন্তব্য করেছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, "চীন বা সিঙ্গাপুর ফেরত মানেই করোনা সন্দেহের কেউ না। ঢালাওভাবে সবাইকে করোনা আক্রান্ত বলে সন্দেহ জোরদার করা উচিত না। তবে বাংলাদেশ সতর্ক আছে।"

তিনি বলেন, রংপুরে চীনা নাগরিকসহ করোনাভাইরাস সন্দেহে দেশজুড়ে অসুস্থদের নমুনা সংগ্রহ করা হচ্ছে, এ পর্যন্ত ৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তারা সবাই আইসোলেশনে আছেন।

তিনি আরো বলেন, ‘গত ২৪ ঘন্টায় আমরা ১১২টি কল পেয়েছি, তারমধ্যে ৭৮টি করোনা সম্পর্কিত। সরাসরি এসেছেন ৬ জন। ৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তবে আরো মধ্যে ভাইরাস পাওয়া যায়নি।’

উহান ফেরতদের বিষয়ে সেব্রিনা ফ্লোরা বলেন, হজক্যাম্প থেকে ছাড়পত্র পাওয়া সবাই সুস্থ আছেন। গুজবে কান না দিয়ে সবাইকে সংবেদনশীল আচরণ করতে হবে।

উল্লেখ্য, চীনসহ ৩০ টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়লেও বাংলাদেশে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত কোনো রোগী পাওয়া যায়নি। করোনা সন্দেহে ঢাকা, রংপুর ও বরগুনায় কয়েকজনকে আইসোলেশনে রাখা হয়েছে। তারা করোনা আক্রান্ত কিনা সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭