কালার ইনসাইড

প্রত্যাশা পূরণে ব্যর্থ ‘বীর’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/02/2020


Thumbnail

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এবং বসন্তকে ঘিরে দেশজুড়ে ৮০টি সিনেমা হলে একযোগে মুক্তি পায় শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে অভিনীত সিনেমা ‘বীর’। তবে মুক্তির তৃতীয় দিনে এসেই দর্শকদের ভাটা পড়েছে হলগুলোতে।

১৪ ফেব্রুয়ারি শুক্রবার ও শনিবার বেশ হলগুলোতে বেশ দর্শক টেনেছে বীর। এ সময় তার ভক্তরা এই সিনেমাকে হিট-সুপারহিট বলে দাবি করছেন। কিন্তু শনিবার থেকেই দেখা গেছে উল্টো চিত্র। যে আলোচনা ও প্রত্যাশা জাগিয়ে ছবিটি হলে গিয়েছিলো তাতে প্রাপ্তির হিসেবটা সে অনুযায়ী সাফল্যের হচ্ছে না এবার। এ ছবির গানগুলোও গ্রহণ করেনি দর্শক।

ছবিটি নিয়ে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘আমরা দুইটি শাখায় ‘বীর’ দেখাচ্ছি। ছুটির দুইদিনে (শুক্রবার ও শনিবার) ভালো চলছে সিনেমাটি। এরপর থেকে দর্শক কমতে শুরু করেছে।

রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ড হলটির ম্যানেজার এস এম শাহীন বলেন, ‘আমাদের হলে কমার্শিয়াল ছবি একটু কম চলে। আশপাশে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন কলেজ, সিটি কলেজসহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে যার শিক্ষার্থীরা আমাদের হলের বিরাট অংশের দর্শক। তারা সাধারণ শাকিব খান বা হিরো প্রধান ছবি খুব একটা দেখেন না। তাদের আগ্রহ থাকে গল্পপ্রধান ছবির দিকে। তবে ‘বীর’ শুক্রবার কিছু দর্শক টেনেছিলো। এরপর অবস্থা ভালো না।’

দেশের ঐতিহাসিক সিনেমা হল যশোরের মনিহারের দায়িত্বে থাকা মোল্লা ফারুক আহমেদ বলেন, ‘আমাদের এখানে শাকিব খানের সিনেমা ভালো চলে। এটিও চলছে। তবে শাকিবের অন্যান্য ছবির মতো হয়নি। শুক্রবারে ভালো গেছে। এরপর থেকে দর্শক নেই। ‘পাসওয়ার্ড’ যেমনটা সাফল্য পেয়েছে তেমনটা মনে হয় ‘বীর’র ভাগ্যে জুটবে না।’

এদিকে প্রযোজনা সূত্রে জানা গেছে, প্রথম সপ্তাহের চাহিদার উপর নির্ভর করছে দ্বিতীয় সপ্তাহে ছবিটি কত হলে মুক্তি পাবে। তবে অনেক হল মালিকই ছবিটি নতুন সপ্তাহের জন্য বুকিং দিয়ে ফেলেছেন এরইমধ্যে। মন্দার এই বাজারে শাকিব খানের নামটার জন্য যে ক’জন দর্শক মেলে তাকেই সিনেমা ব্যবসার জন্য আপাতত প্রশান্তির বলে মনে করছেন হল মালিকরা। সেদিক থেকে বলাই যায়, হিট বা সুপারহিটের তালিকায় না গেলেও বছরের প্রথম ছবি হিসেবে হল মালিকদের কিছুটা খুশি করতে পেরেছে ‘বীর’।

বাংলা ইনসাইডার/এসএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭