ইনসাইড গ্রাউন্ড

জিম্বাবুয়ের কাছেও হারতে পারি- পাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/02/2020


Thumbnail

বাংলাদেশ সবশেষ খেলা পাঁচটি টেস্টের পাঁচটিতেই বড় ব্যবধানে হারের মুখ দেখেছে। এর মধ্যে শেষ চার ম্যাচে পরাজয়ের মাত্রা আরো করুণ। ঘরের মাঠে রশিদ খানরা যেভাবে নাকানিচুবানি খাইয়ে গেল, এরপর ভারত-পাকিস্তানেও অব্যহত রয়েছে সেই ভরাডুবির। এর মাঝেই বিপদের বন্ধু জিম্বাবুয়ে ক্রিকেট দল এসেছে বাংলাদেশে।

প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলেও সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় তাদেরকে হালকা করে নেয়ার সুযোগ নেই বাংলাদেশের। বিসিবি সভাপতি নাজমুল হাসানও জিম্বাবুয়েকে শক্ত প্রতিপক্ষ হিসেবেই দেখছেন। শুধু তাই নয়, এই টেস্টে বাংলাদেশের জয়ের আশাও খুব একটা করছেন না তিনি। কারণ পাপন মনে করেন জিম্বাবুয়ে আগের অবস্থানে থাকলেও, বাংলাদেশ নেই আগের অবস্থানে।

বোর্ড প্রধান বলেন, ‘যে খেলা দেখে আসছি এতে করে আমার মনের মধ্যে তো তেমন আশা নেই। তাই ওদেরকে বলেছি যে যদি হালকা করে নিয়ে থাকো তাহলে কিন্তু অনেক বড় একটি দুর্ঘটনা হবে।, কারণ জিম্বাবুয়ে আগের জায়গাতে আছে, আমরা কিন্তু আর আগের জায়গাতে নেই। সেদিক থেকে চিন্তা করলে জিম্বাবুয়ে আমাদের চেয়ে এগিয়ে আছে। বিশেষ করে তারা টেস্টে পারফর্ম করেছে সম্প্রতি। তাদের পারফরম্যান্স ভালো।’

চট্টগ্রামে সাকিব আল হাসানের নেতৃত্বে প্রায় পুরো শক্তির বাংলাদেশ দল অতি আত্মবিশ্বাসে ডুবেছিল লজ্জার সমদ্রে। মাত্র দুই টেস্ট খেলা আফগানরা বড় ব্যবধানে নাকানিচুবানি খাওয়ায় বাংলাদেশ দলকে। আফগানিস্তানের বিপক্ষে যেহেতু বাংলাদেশ ঘরের মাঠে হারতে পারে, তাই জিম্বাবুয়ের বিপক্ষে পরাজয়ের শঙ্কা দেখছেন পাপন।

পাপন বলেন, ‘দেশের মাটিতে সবচেয়ে খারাপ কিছু কি করেছি আমাকে যদি বলেন তাহলে আমি বলবো আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারা। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। আমরা যদি আফগানিস্তানের কাছেই টেস্ট হারতে পারি তাহলে জিম্বাবুয়ের কাছেও হারতে পারি। কাজেই সব ভুলে গিয়ে সম্পূর্ণ নতুন মাইন্ড সেট নিয়ে খেলতে হবে এবং অবশ্যই আমাদের সিনিয়র ক্রিকেটার যারা আছে তাদেরকে মূল দায়িত্বটা নিতে হবে এবং এটা অবশ্যই একটা দলগত খেলা হতে হবে।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭