ওয়ার্ল্ড ইনসাইড

করোনাভাইরাস: জাপান ও ইরানে ২ জন করে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/02/2020


Thumbnail

এবার চীনের বাইরে করোনাভাইরাস তার ভয়াবহ থাবা ফেলতে শুরু করেছে। মধ্যপ্রাচ্যের দেশ ইরানে প্রথমবারের মতো দুইজন এবং জাপানে ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ প্রমোদতরীর দুইজনের মৃত্যুর খবর জানা গেছে। 

জাপানের ইয়োকোহামা পোর্টে আটকে পড়া ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজের দুই যাত্রী কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমণে মারা গেছেন। মৃত দুজনই প্রবীণ ব্যক্তি। বৃহস্পতিবার জাপানের সরকারী সূত্রের বরাতে এ তথ্য জানা গেছে।

জাপানের সরকারি সূত্র জানিয়েছে, করোনাভাইরাসের কারণে ইয়োকোহামা বন্দরে জাহাজের ডকে এই প্রথম মৃত্যুর ঘটনা ঘটল।

ওই সূত্র বলছে, মৃত ব্যক্তিরা একজন পুরুষ এবং নারী। তাদের বয়স প্রায় ৮০ বছর।  তবে শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্তারিতভাবে আর কিছু জানা যায়নি।

এছাড়া জাপানের ফুকুওকা শহর কর্তৃপক্ষ একইদিন নিশ্চিত করেছে যে, সেখানে ৬০ বছর বয়সী এক বাসিন্দার দেহে করোনাভাইরাস সংক্রমণের খবর মিলেছে।

এদিকে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইরানে দুই জনের মৃত্যু হয়েছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত কয়েকদিন ধরে কোম শহরে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে দু’জনের দেহে প্রাথমিক পরীক্ষায় এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দুঃখজনকভাবে দু’জনই মারা গেছেন। দু’জনেরই বয়স ছিল অনেক বেশি এবং হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭