ওয়ার্ল্ড ইনসাইড

করোনাতে আরও ১১৫ জনের মৃত্যু, মোট ২ হাজার ২৪৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/02/2020


Thumbnail

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনের হুবেই প্রদেশে আরও ১১৫ জন মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে প্রদেশটিকে মৃতের সংখ্যা দাঁড়াল ২১৪৪ জনে। চীনের মূল ভূখণ্ডে মারা গেছেন অন্তত ২২৪৭ জন।আর মহামারী এই ভাইরাসটি থেকে প্রাণে বেঁচে যান ১৮ হাজার ৫২৪ জন।

শুধু উৎপত্তিস্থল চীনেই আজ পর্যন্ত মৃতের সংখ্যা ২ হাজার ২৩৬ জন। এর মধ্যে শুধু নতুন করে মারা যান ১১৮ জন। তবে এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে দেশটিতে। নতুন আক্রান্তের সংখ্যা ৮৮৯ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ৪৬৫ জন। আর সব মিলিয়ে আরোগ্য লাভ করে ১২ হাজার ১৭ জন।

আক্রান্ত হওয়া রোগীর সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রমোদতরী ‘ডায়মন্ড প্রিন্সেস’। জাহাজটিতে এ পর্যন্ত ২ জন মারা যায় ভাইরাসের কবলে। আক্রান্তের সংখ্যা ৬৩৪ জন হলেও, সেখান থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ জন। আর ২৭ জনের অবস্থা আশংকাজনক।     

তৃতীয় অবস্থানে রয়েছে তিন দিকে জল দ্বারা বেষ্টিত রাষ্ট্র দক্ষিণ কোরিয়া। দেশটিতে শুধু নতুন করে আক্রান্ত হন ৪৫ জন। আর এ পর্যন্ত মারা যান ১ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৫৬ জন হলেও, সুস্থ হন ১৬ জন। এর বাইরে নতুন করে আক্রান্ত হওয়া দেশের তালিকায় রয়েছে কানাডা ও যুক্তরাষ্ট্র। উত্তর আমেরিকার এই দেশ দুটিতে নতুন করে ২ জন আক্রান্ত হয়।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর চীনের বিভিন্ন শহরসহ বিশ্বের অনেক দেশেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের কারণে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করেছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭