ইনসাইড বাংলাদেশ

আগে জামিনের চেষ্টা, তারপর প্যারোল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/02/2020


Thumbnail

গতকাল গভীর রাত পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির শীর্ষস্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বেগম খালেদা জিয়ার জামিন এবং প্যারোল প্রসঙ্গ নিয়ে এই বৈঠকে বিভিন্ন আলোচনা এবং তর্ক-বিতর্ক হয়।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বৈঠকে কার্যত বিভক্ত হয়ে পড়ে বিএনপি। আর এই কারণে বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে কোনো সংবাদ সম্মেলন করেনি বিএনপি মহাসচিব এবং অন্যান্য সিনিয়র নেতারা।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, বেগম জিয়ার জামিন যদি ব্যর্থ হয়, তাহলে সেক্ষেত্রে কি হবে সেটা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বেশিরভাগ নেতাই জামিন না হলে বেগম জিয়ার প্যারোলের আবেদন করা উচিৎ বলে মন্তব্য করেন। এখানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকে বলেন যে, এখন কোনো জেদাজেদির বিষয় নয়, খালেদা জিয়াকে বাঁচানোটাই বড় বিষয়। যদি প্যারোল দিয়েও বেগম জিয়াকে বাঁচানো যায়, সেটাই করা উচিৎ।

তবে বিএনপির অধিকাংশ নেতাই ফখরুলের এই কথার বিরোধিতা করেন। ফলে শেষ পর্যন্ত কোনো সিদ্ধান্ত ছাড়াই এই বৈঠক শেষ হয়। তবে বিএনপির একাধিক নেতা বলেছেন যে বৈঠকে একটি বিষয়ে সবাই একমত হয়েছেন যে আগে তারা জামিনের আবেদন পর্যবেক্ষণ করবেন। যদি জামিনের আবেদন নাকচ হয়ে যায় (যেটি আজ শুনানি হওয়ার কথা) তাহলে বেগম খালেদা জিয়ার প্যারোলের বিষয়টি নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭