ইনসাইড বাংলাদেশ

ধানমন্ডির আসনে সবাই বৈধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/02/2020


Thumbnail

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী ছয় প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তাদের বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে প্রার্থীদের উপস্থিতিতে এ ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

বৈধ প্রার্থীরা হলেন আওয়াগী লীগের মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, বিএনপির শেখ রবিউল আলম, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম।

রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন বলেন, ‘এই আসনের উপনির্বাচনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাদের সবাইকে আপতত বৈধ বলে ঘোষণা করলাম।’

শাহাতাব উদ্দিন আরও বলেন, ‘কয়েকজন প্রার্থীর মনোনয়নপত্রে ছোটখাট ভুল থাকলেও অফিসে বসে এগুলো ঠিক করা হবে এবং পরবর্তী সময়ে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।’

উল্লেখ্য গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী গত ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়ন দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ২৩ ফেব্রুয়ারি। প্রার্থীদের আপিল দায়ের ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি। প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ ১ মার্চ এবং ভোট গ্রহণ হবে ২১ মার্চ।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস ঢাকা সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পদত্যাগ করলে আসনটি শূন্য হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭