ইনসাইড গ্রাউন্ড

মাশরাফি-সাকিবের পর নাঈম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/02/2020


Thumbnail

মেহেদি মিরাজের স্থানে জিম্বাবুয়ে টেস্টে টাইগার একাদশে জায়গা পেয়েছেন তরুণ উদীয়মান স্পিনার নাঈম হাসান। আর লম্বা সময় পর দলে ফিরে নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়েছেন এই টাইগার ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে চার উইকেট নেয়ার পর আজ নিজের নাম লিখিয়েছেন রেকর্ড বুকে।

প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়ে বড় স্কোর গড়তে দেননি তরুণ স্পিনার নাঈম হাসান। দ্বিতীয় ইনিংসেও তিনি পেয়েছেন সাফল্য। ইনিংসের প্রথম ওভার করতে এসেই টানা দুই বলে তুলে নিয়েছেন জিম্বাবুয়ের দুই উইকেট। আর এতেই তৃতীয় বাংলাদেশি হয়ে রেকর্ড বুকে নাম লেখালেন নাঈম।

প্রথম ইনিংসে ৬ উইকেটে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে নামতে বাধ্য করেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। এরপর ইনিংসের প্রথম ওভার করতে বল তুলে দেন নাঈম হাসানের হাতে।
বল করতে এসে ওভারের দ্বিতীয় বলেই উইকেট পান নাঈম। তার বলে সরাসরি বোল্ড আউট হন প্রিন্স মাসভাউরে। এরপরের বলেই ডোনাল্ড তিরিপানোকে লিটন দাসের ক্যাচ বানিয়ে আউট করেন। প্রথম ওভারেই তুলে নেন জোড়া উইকেট।

এর আগে, ২০০১ সালের জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ক্রিকেটের প্রথম ওভারে জোড়া উইকেট শিকারের রেকর্ড গড়েন মাশরাফি। চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের পঞ্চম ও শেষ বলে ডিওন ইব্রাহিম ও স্টুয়ার্ট কার্লিসলিকে আউট করে প্রথমবার এ কীর্তি গড়েন মাশরাফি।

মাশরাফির পর গত বছর আফগানিস্তানের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারেই জোড়া উইকেট শিকারের রেকরড গড়েন সাকিব। আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে এহসানউল্লাহ ও রহমত শাহ-এর উইকেট নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। যদিও সেই টেস্টে হারতে হয় বাংলাদেশকে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭