ওয়ার্ল্ড ইনসাইড

করোনাতে মৃত্যুর সংখ্যা বেড়ে ২ হাজার ৭০১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/02/2020


Thumbnail

আজ পর্যন্ত প্রাণঘাতী ভাইরাস কোভিড-১৯ (করোনাতে) এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৭০১ জন। মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫০ জন। আর মহামারী এই ভাইরাসটি থেকে প্রাণে বেঁচে যান ২৭ হাজার ৫৯২ জন।

শুধু উৎপত্তিস্থল চীনেই আজ পর্যন্ত মৃতের সংখ্যা ২ হাজার ৬৬৩ জন। এর মধ্যে শুধু নতুন করে মারা যান ৭১ জন। তবে এই ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে দেশটিতে। নতুন আক্রান্তের সংখ্যা ৫০৯ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার ৬৫৯ জন। আর সব মিলিয়ে আরোগ্য লাভ করে ২৭ হাজার ৩৪২ জন।

আক্রান্ত হওয়া রোগীর সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৯৩ জন। এর মধ্যে নতুন করে আক্রান্ত হওয়ার সংখ্যা ৬০। মোট মৃতের সংখ্যা ৯ জন। এর মধ্যে শুধু আজকেই মারা গেছে ১ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে প্রমোদতরী ‘ডায়মন্ড প্রিন্সেস’। জাহাজটিতে আজকে ১ জনসহ এ পর্যন্ত মোট ৪ জন মারা গেছে। সেখানে আজ আর নতুন করে কেউ আক্রান্ত হয়নি। এছাড়া, আজকে নতুন করে আক্রান্ত হয়েছে শুধু ইতালিতে ২ জন।

নতুন করে ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ছে দক্ষিণ কোরিয়া, ইতালি, জাপান ও ইরানে। তবে উৎপত্তিস্থল চীনে এর প্রকোপ ধীরে ধীরে কমে আসছে।

 

বাংলা ইনসাইডার/এমবি  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭