ইনসাইড গ্রাউন্ড

নাঈম-তাইজুলে বিপর্যস্ত জিম্বাবুয়ে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/02/2020


Thumbnail

২৯৫ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে জিম্বাবুয়ে। তবে তাদের অবস্থা মোটেও ভালো নয়। বাংলাদেশের ঘূর্ণি তারকাদের সামনে অসহায় হয়ে পড়েছে জিম্বাবুয়ে। ৪৪ রানে তাদের ৪ উইকেট পড়ে গেছে। এর মাঝে গতকাল ম্যাচের তৃতীয় দিনে পড়েছিল ২টি। আজ সকালে প্রথম আঘাত হানেন তাইজুল ইসলাম। ওপেনার কেভিন কাসুজাকে (১০) ফেরত পাঠান তিনি। এর কিছুক্ষণ পর নিজের তৃতীয় শিকার ধরেন নাঈম। ফিরে যান বিপজ্জনক ব্রেন্ডন টেইলর (১৭)।

গতকাল দিনের শেষ সেশনে বাংলাদেশের ইনিংস ঘোষণার পর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে খেই হারিয়েছে জিম্বাবুয়ে। দিনের শেষ সময়টা উইকেটে টিকে থাকা খুব কঠিন ব্যাপার। এই সুযোগটা নিতেই হয়তো তড়িঘড়ি ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় বলেই , প্রিন্স মাসভাউরেকে (০) তুলে নেন নাঈম হাসান। পরের বলেই তিনে নামা ডোনাল্ড ট্রিপানো (০) লিটন দাসের গ্লাভসবন্দি হন। তবে সম্ভাবনা জাগিয়েও হ্যাটট্রিক হয়নি নাঈমের। সফরকারীরা তৃতীয় দিন শেষ করেছে ৫ ওভার ব্যাট করে ২ উইকেটে ৯ রান তুলে।

জিম্বাবুয়ের প্রথম ইনিংসে করা ২৬৫ রানের জবাবে ৬ উইকেটে ৫৬০ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ৩ উইকেটে ২৪০ রান তুলে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষ করা টিম টাইগারকে সোমবার গিয়ে নিয়ে যাচ্ছিলেন গতকালের অপরাজিত দুই ব্যাটসম্যান মুমিনুল হক আর মুশফিকুর রহিম। দিনের প্রথম সেশনেই ক্যারিয়ারর ৯ম এবং অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। এজন্য তিনি খেলেছেন ১৫৬ বল, হাঁকিয়েছেন ১২টি বাউন্ডারি। সাবলীল ব্যাটিংয়ে ৯৫ বলে ফিফটি করে ফেলেন মুশফিকও। দ্রুত ঘুরতে থাকে রানের চাকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭