ইনসাইড বাংলাদেশ

ঘন কুয়াশায় পাটু‌রিয়া-দৌলত‌দিয়ায় ফেরি চলাচল দুদফা বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/02/2020


Thumbnail

ঘন কুয়াশার কারণে মা‌নিকগঞ্জের পাটুরিয়া থেকে রাজবাড়ীর দৌলতদিয়া পর্যন্ত নৌপথে দুই দফা ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। গতকাল মঙ্গলবার রাত ১১টা থেকে একবার, আবার ভোর ৫টা থেকে এই নৌপথে ফেরি চলাচল বন্ধ করা হয়।

কুয়াশায় দিক হারিয়ে মাঝনদীতে যাত্রী ও যানবাহনবোঝাই পাঁচটি ফেরি নোঙর করে আছে। এছাড়া চলাচল বন্ধ থাকায় ফেরি পারের অপেক্ষায় উভয় পারের ঘাট এলাকায় আটকা পড়েছে বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের তিন শতাধিক যানাবাহন। পাটুরিয়া ঘাটেই আছে ট্রাকসহ দেড় শতাধিক যানবাহন। আর সময় বাড়ার সঙ্গে সঙ্গে উভয় পাড়ের ঘাট এলাকায় ফেরি পারের জন্য আসা যানবাহনের সংখ্যাও ক্রমান্বয়ে বাড়ছে। এতে যাত্রীসহ যানবাহন শ্রমিকরা দুর্ভোগে পড়েছেন। বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপমহাব্যবস্থাপক (ডিজিএম) জিল্লুর রহমান জানান, সন্ধ্যা থেকে পদ্মা অববাহিকায় কুয়াশা পড়তে থাকে। পরে রাত ১১টার দিকে নৌপথ কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে।

এ কারণেই দুর্ঘটনা এড়াতে সেই সময় নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি একটু স্বাভাবিক হলে রাত ১টার দিকে ফেরি চলাচল শুরু হয়। আবারও কুয়াশার তীব্রতা বেড়ে গেলে পুনরায় ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ আছে।

বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা আরও জানান, মাঝনদীতে পাঁচটি, পাটুরিয়া ঘাটে চারটি এবং দৌলতদিয়া ঘাটে পাঁচটি ফেরি পন্টুনের পাশে অবস্থান করছে। কুয়াশা কেটে গেলে এগুলো চালু করা হবে।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭