ইনসাইড বাংলাদেশ

খালেদার স্বাস্থ্য সম্পর্কে তিন প্রশ্নের উত্তর দিলো বিএসএমএমইউ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/02/2020


Thumbnail

খালেদা জিয়ার স্বাস্থ্য সংক্রান্ত মেডিকেল প্রতিবেদন তৈরি করে হাইকোর্টে জমা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, তিনটি প্রশ্নের জবাব দেওয়া হয়েছে এই স্বাস্থ্য প্রতিবেদনে।

প্রথম প্রশ্নটি ছিল, বেগম জিয়া ‘অ্যাডভান্স মেডিকেল ট্রিটমেন্ট’ বা উন্নত চিকিৎসায় সম্মত হয়েছেন কিনা। এর উত্তরে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, বেগম জিয়া অ্যাডভান্স মেডিকেল ট্রিটমেন্ট নিতে সম্মতি প্রকাশ করেনি। গত দুইমাস ধরে তাকে এই ব্যাপারে অনুরোধ করা হলেও তিনি এ ব্যাপারে সম্মতি প্রদান করেনি। সূত্রমতে, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে রোগীর সম্মতি ছাড়া অ্যাডভান্স ট্রিটমেন্ট দেওয়া সম্ভব না।

দ্বিতীয় প্রশ্ন ছিল যে, এ পর্যন্ত খালেদা জিয়াকে অ্যাডভান্স ট্রিটমেন্ট দেওয়া হয়েছে বা কিনা। উত্তরে বিসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে যে খালেদা জিয়া যেহেতু সম্মতি প্রদান করেনি, তাই তাকে কোনো অ্যাডভান্স ট্রিটমেন্ট প্রদান করা সম্ভব হয়নি।

তৃতীয় প্রশ্ন ছিল খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য পরিস্থিতি কি। তাতে জানানো হয়েছে যে, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বর্তমানে স্থিতিশীল। তার ডায়াবেটিস অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তার বিভিন্ন প্যারামিটারগুলো রয়েছে। তবে তার রিউমাটয়েড আর্থ্রাইটিসের অবস্থা অপরিবর্তিত রয়েছে। এটার জন্যই উন্নত চিকিৎসা দরকার। আর এজন্যই বেগম জিয়ার উন্নত চিকিৎসা প্রয়োজন।

সূত্রমতে, বিএসএমএমইউ এর পক্ষ থেকে আজ প্রতিবেদন জমা দেওয়া হলেও এ ব্যাপারে শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আগামীকাল বৃহস্পতিবার।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭