ইনসাইড গ্রাউন্ড

নাইমের সঙ্গে কাজ করে ভাগ্যবান ভেট্টরি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/02/2020


Thumbnail

দারুণ ছন্দে ছিলেন বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল)। লিগে সর্বশেষ ম্যাচে একাই নেন ১৩ উইকেট। দুর্দান্ত ফর্মে থাকা নাইম হাসানকে নিয়ে তাই একটা বাজি ধরেই ফেলেন নির্বাচকরা। মেহেদী হাসান মিরাজের মতো পরীক্ষিত অফস্পিনারকে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে খেলানো হয় অপেক্ষাকৃত অনভিজ্ঞ ১৯ বছর বয়সী নাইমকে।

সুযোগ পেয়ে আস্থার প্রতিদান দিতে ভুল করেননি এর আগে মাত্র ৪ টেস্ট খেলা নাইম। প্রথম ইনিংসে নিয়েছেন ৪ উইকেট। পরের ইনিংসে ৫ উইকেটের কোটাও পূর্ণ করেছেন। এক টেস্টেই শিকার ৯ উইকেট। জিম্বাবুয়েকে ইনিংস হারের লজ্জা দেয়ার ম্যাচে দলের জয়ে বড় অবদান ছিল নাইমের। এমন প্রতিভাবান একজন স্পিনারের সঙ্গে কাজ করতে পেরে তাই নিজেকে ভাগ্যবান মনে করছেন টাইগারদের স্পিন বোলিং কোচ কিংবদন্তি ডানিয়েল ভেট্টরি।

জাতীয় দলের স্পিন বোলিং কোচ এই প্রসঙ্গে বলেন, ‘দুই বছর আগে নাইম অনূর্ধ্ব-১৯ দলে ছিল। এই সময়ে সে নিজেকে কতটা উন্নত করেছে, কতটা স্কিলফুল সে দেখুন। আমি খুবই ভাগ্যবান এমন ভালো মানের স্পিনারদের সঙ্গে কাজ করতে পারছি।’

নাইমের পাশাপাশি অন্যান্য তরুণ স্পিনারদের নিয়েও আশাবাদী ভেট্টরি। তাঁর বিশ্বাস অভিজ্ঞতা সঞ্চয় করতে পারলে নিজেদের কাজটা ঠিকই বুঝতে পারবেন বিপ্লব, মিরাজদের মতো প্রতিভাবান স্পিনাররা। তবে নাইমকে নিয়ে এখনই মাতামাতি করতে বারণ করেছেন এই সাবেক কিউই অধিনায়ক।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭