ইনসাইড পলিটিক্স

‘তুমি আ. লীগ করো, লাগে তো খালেদার মতো’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/02/2020


Thumbnail

আওয়ামী যুব মহিলা লীগের সদ্য বহিষ্কৃত শামীমা নূর পাপিয়াকে নিয়ে আওয়ামী লীগের মধ্যে এখন নানা রকম আলাপ আলোচনা চলছে। আওয়ামী লীগের নেতাদের প্রধান প্রশ্ন হলো, পাপিয়াকে এতদিন কেউ চিহ্নিত করতে পারলো না কেন? পাপিয়া কীভাবে এই পদ-পদবী হাতিয়ে নিল?

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ। দু’দিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক অপু উকিল। কিন্তু শেখ হাসিনা দাঁড়িয়ে দাঁড়িয়ে তাদেরকে অত্যন্ত রূঢ় ভাষায় তিরষ্কার করেন এবং যুব মহিলা লীগের অন্য যারা অবৈধ কর্মকাণ্ড করছেন তাদেরকে চিহ্নিত করার জন্য নির্দেশ দেন।

যুব মহিলা লীগের বর্তমান কমিটি যেকোনো সময় বিলোপ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। আওয়ামী লীগের একাধিক সূত্র বলছে যে, ২০১৭ সালে তৎকালীন কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী পাপিয়ার ব্যাপারে সংগঠনের সভাপতি নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক অপু উকিলকে সতর্ক করেছিলেন।

জানা গেছে যে, সে সময় নরসিংদীতে পরবর্তী নির্বাচনে মনোনয়ন চেয়ে পাপিয়া তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। মতিয়া চৌধুরী তার বেশভূষা এবং সাজশয্যা দেখে অত্যন্ত বিরক্ত হয়েছিলেন। পাপিয়াকে তিনি বলেছিলেন যে, ‘তুমি করো শেখ হাসিনার দল আওয়ামী লীগ। আর তোমার বেশভূষা, আচার-আচরণ তো খালেদা জিয়ার মতো।’

অবশ্য এরপরেও পাপিয়া পাল্টাননি। তিনি মহিলা আসনের জন্য পরবর্তী নির্বাচনে বেগম মতিয়া চৌধুরীর কাছ থেকে দোয়া চেয়েছিলেন। কিন্তু মতিয়া চৌধুরী তাকে তিরষ্কার করে বের করে দিয়েছিলেন।

জানা গেছে যে, পরবর্তীতে বেগম মতিয়া চৌধুরী যুব মহিলা লীগের দুই নেত্রীকে ডেকে পাপিয়া সম্পর্কে সতর্ক করেছিলেন। কিন্তু নাজমা বা অপু উকিল সেই সতর্ক বার্তা কানে নেননি।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭