ইনসাইড গ্রাউন্ড

করোনাকে পরাজিত করলেন আর্সেনাল কোচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2020


Thumbnail

আর্সেনালের কোচ মিকেল আরতেতা ঘোষণা দিয়েছেন, করোনা-যুদ্ধে জয়ী হয়েছেন। ইংল্যান্ডের ফুটবলে করোনাভাইরাস সবার আগে যাঁদের আঘাত হেনেছিল, তাঁদের মধ্যে একজন আরতেতা। ব্রিটিশ মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এই মুহূর্তে অনেক সুস্থ রয়েছি। মনে হচ্ছে, আমি সেই সংক্রমণ কাটিয়ে উঠতে পেরেছি। হয়তো আগামী তিন-চার দিনের মধ্যে স্বাভাবিক ভাবে চলাফেরার শক্তি ফিরে পাব।’ আর্তেতা জানিয়েছেন, অসুস্থ থাকার সময় সাধারণ সর্দি-কাশিতে যে ধরনের ওষুধ খেতেন, তাই খেয়েছিলেন এবং ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন।

গত ১০ মার্চ ইউরোপা লিগে তাঁর দল আর্সেনাল মুখোমুখি হয়েছিল গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের সঙ্গে। ঘুণাক্ষরেও কেউ টের পাননি, অলিম্পিয়াকোসের মালিক ইভাঙ্গেলোস মারিনাকিস তখন বহন করছিলেন প্রাণঘাতী করোনাভাইরাস। আর্সেনালের ম্যানেজার মিকেল আরতেতাসহ অনেকেই সেদিন মারিনাকিসের সঙ্গে হাত মিলিয়েছেন, আলিঙ্গন করেছেন, ভাব-বিনময় করেছেন। ব্যস, তাতেই যা হওয়ার হয়ে যায়। ১২ মার্চে খবর আসে, করোনাভাইরাস সংক্রমিত হয়েছে আরতেতার শরীরে।

ভয়ের সেসব দিনগুলো স্মরণ করতে গিয়ে আরতেতা বলেছেন, ‘সে দিন একজন বোর্ড কর্মকর্তার কাছ থেকে আমি ফোন পাই। সেখান থেকেই জানতে পারি অলিম্পিয়াকোসের সভাপতি করোনায় আক্রান্ত হয়েছেন। সেদিন ওনার সঙ্গে যারা মেলামেশা করেছেন সবাই ঝুঁকিতে আছেন। আমি তাঁকে জানাই, আমার নিজেরও সকাল থেকে তেমন ভালো লাগছে না। পরের দিনেই ম্যানচেস্টার সিটির সঙ্গে আমাদের খেলা ছিল। এই অবস্থায় আমি তথ্য গোপন করে খেলোয়াড়দের ঝুঁকিতে ফেলতে পারতাম না।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭