ইনসাইড গ্রাউন্ড

বিখ্যাত ইডেন গার্ডেন পরিণত হচ্ছে হাসপাতালে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/03/2020


Thumbnail

বিশাল জনগোষ্ঠী অধ্যুষিত দেশ ভারত। তাই করোনাভাইরাসের কারণে বড় ঝুঁকিতেও এই দেশটি। প্রাণঘাতী এই ভাইরাসকে মোকাবেলা করতে সোচ্চারও ভারত। বিশেষ করে পশ্চিমবঙ্গ। করোনাভাইরাসের কারণে ইতোমধ্যেই ভারতে বন্ধ হয়ে গেছে সকল প্রকার ক্রিকেট ম্যাচ। ফলে এক প্রকার বেকার পড়ে আছে ক্রিকেট স্টেডিয়ামগুলো। তবে এবারে এই স্টেডিয়ামগুলো কাজে লাগানোর উদ্যোগ নিতে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ইঙ্গিতও দিয়েছেন তেমনটার।

সরকার চাইলে কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেন্সকে করোনা রোগীদের জন্য অস্থায়ী হাসপাতালে রূপান্তরিত করতে পারে বোর্ড এমনটাই জানিয়েছেন সৌরভ। তিনি বলেন, ‘সরকার যদি চায়, ইডেনের ইন্ডোর এবং ডর্মিটরিকে অস্থায়ী চিকিৎসাকেন্দ্র করে তোলা যেতে পারে। এ ব্যাপারে আমরা প্রস্তুত। যদি সরকার আমাদের সঙ্গে কথা বলে তা হলে আমরা ইডেনের সমস্ত রকম সুযোগ সুবিধা উজাড় করে দেব। এ নিয়ে কোনও সমস্যা নেই। এটা নিয়ে আমি সচিব জয় শাহ-এর সঙ্গে কথা বলব। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

উল্লেখ্য, ইতিমধ্যে হাওড়ার ডুমুরজলা ইন্ডোর স্টেডিয়ামকে হাসপাতাল বানিয়েছে সরকার। প্রয়োজনে অন্য স্টেডিয়ামেও একই ব্যবস্থা নেয়া হবে বলে জানান গাঙ্গুলি। এই কারণে ইডেন গার্ডেন্স নিয়ে আগাম বার্তা দিয়ে রাখলেন তিনি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭