ইনসাইড পলিটিক্স

চিকিৎসাই প্রধান, রাজনীতি নয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/03/2020


Thumbnail

বেগম খালেদা জিয়ার কারামুক্তির জন্য সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার এবং বোন সেলিনা ইসলাম। তারা বলেছেন, কোনো রাজনীতি নয়, বেগম জিয়ার চিকিৎসাই এখন প্রধান বিষয়। রাজনীতি নিয়ে ভাবার মতো অবস্থা তার নেই। গতকাল বুধবার ফিরোজায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে শামীম ইস্কান্দার এবং সেলিনা ইসলাম তাদের এই কথা বলে বিদায় দেন।

শামীম ইস্কান্দার এবং সেলিনা ইসলাম বিএনপি নেতাদের বলেন যে, রাজনীতি এখন খালেদা জিয়ার বিষয় নয়। তিনি এখন কোনো রাজনৈতিক তৎপরতায় নিজেকে জড়াবেন না।

শামীম ইস্কান্দারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বেগম জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে শুধুমাত্র চিকিৎসা করার জন্য। কাজেই আমরা চিকিৎসার বিষয়েই মনোযোগ দিচ্ছি। তিনি শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ।

শামীম ইস্কান্দার আরও বলেন, বেগম জিয়া যেন করোনায় আক্রান্ত না হন, আমরা প্রথমে সেই বিষয়টিতে খেয়াল রাখছি। তারপর পর্যায়ক্রমে তার অন্যান্য চিকিৎসা করা হবে।

তবে বেগম জিয়া চিকিৎসার জন্য দেশের বাইরে যাবেন কিনা এমন প্রশ্নের উত্তরে শামীম ইস্কান্দার জানান, এখন বিশ্ব পরিস্থিতির কারণে তারা দেশের বাইরে যাওয়ার কথা ভাবছেন না। তাদের মেডিকেল বোর্ড পরীক্ষা নিরীক্ষা করার পর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

উল্লেখ্য যে, বেগম খালেদা জিয়া মুক্তি পাওয়ার পর বিএনপি নেতৃবৃন্দ কয়েক দফা তার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করার চেষ্টা করেছেন। কিন্তু পরিবারের বেষ্টনী বলয় পেরিয়ে তারা খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে পারছেন না বলেই জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭