ইনসাইড বাংলাদেশ

‘করোনা প্রতিরোধে দৈনন্দিন খাদ্যতালিকায় দুধ, ডিম, মাছ, মাংস’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/03/2020


Thumbnail

বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, করোনা মোকাবেলার জন্য আমাদের সবাইকে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আমাদের বেশি পরিমাণে পুষ্টিকর খাবার খেতে হবে। তাহলেই আমরা করোনা মোকাবেলার ক্ষেত্রে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। আর এজন্য তিনি পর্যাপ্ত পরিমাণে ডিম, দুধ, মাংস খাওয়ার পরামর্শ দিয়েছেন।

জানা গেছে যে, করোনার কারণে দেশে সাধারণ ছুটি চললেও এর মধ্যে দেশে মাংস, দুধ উৎপাদন চলছে। কিন্তু সরবরাহ চেইনে সংকট থাকার কারণে জনগণের কাছে সময়মতো সেগুলো পৌঁছাচ্ছে না। মানুষও নিত্যপ্রয়োজনীয় অন্যান্য খাবার যেমন ভাত, ডালের ব্যাপারে বেশি আগ্রহী, দুধ, ডিম, মাছ-মাংসের প্রতি আগ্রহী নন। এ কারণেই বাংলাদেশে পোল্ট্রি এবং ডেইরি শিল্পের একটি সংকটের আভাস পাওয়া যাচ্ছে।

এই প্রেক্ষিতে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম করোনা মোকাবেলার জন্য পুষ্টিকর খাবার যেমন দুধ, ডিম, মাছ, মাংস খাওয়ার পরামর্শ দিয়েছেন। বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় মন্ত্রী জানান, তার মন্ত্রণালয় এখন এই চাহিদা পূরণ, জনগণের কাছে যেন এগুলো পৌঁছে এবং জনগণ তার নিয়মিত খাদ্যতালিকায় এগুলো অন্তর্ভূক্ত করে- এই সচেতনতাগুলো সৃষ্টির জন্য আরও উদ্যোগ গ্রহণ করবে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭