ইনসাইড গ্রাউন্ড

২ বছরের বেতন দান করলেন গৌতম গম্ভীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/04/2020


Thumbnail

সাবেক ভারতীয় ব্যাটসম্যান, বর্তমানে ভারতের সংসদ সদস্য গৌতম গম্ভীর তার ২ বছরের বেতন প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডে দান করে দিয়েছেন। করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে গোটা বিশ্বজুড়ে। এমতাবস্থায় পরিস্থিতি সামাল দিতে ভারতীয় সরকার ভারত জুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছিল। এবং পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রীয় সরকার রিলিফ ফান্ড গঠন করে।

লক ডাউনে বিপাকে পড়েছে ভারতের কয়েক কোটি দিন-মজুর, অসহায়রা। সেই স্থান থেকেই নিজের আগামী দুই বছরের পারিশ্রমিক দান করে দিয়েছেন গম্ভীর। করোনাভাইরাসের কারণে উদ্ভূত সংকটময় পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যে তহবিল গঠন করা হয়েছে, সেখানেই নিজের দুই বছরের বেতন দেয়ার কথা জানিয়েছেন গম্ভীর।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘মানুষ জিজ্ঞেস করে, দেশ তাদের জন্য কী করতে পারে? কিন্তু আসল প্রশ্নটা হলো, আপনি দেশের জন্য কী করতে পারেন? আমি আমার দুই বছরের বেতন প্রধানমন্ত্রীর ফান্ডে দান করছি। আপনারও এগিয়ে আসা উচিৎ।’

গম্ভীর এর আগে নিজের সংসদ সদস্যের ফান্ড থেকেও ৫০ লাখ রুপি দিয়েছিলেন করোনা মোকাবিলায়। এবার ঠিক কত রুপি দিচ্ছেন, তা পরিষ্কার করে জানাননি। তবে সংসদ সদস্য হিসেবে মাসে প্রায় ৩ লাখ রুপির কাছাকাছি পেয়ে থাকেন তিনি। এই হিসেবে দুই বছরে তার বেতন দাঁড়ায় প্রায় ৭২ লাখ টাকা। এর পুরোটাই তিনি দিচ্ছেন করোনা ফান্ডে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭