ইনসাইড গ্রাউন্ড

ওয়ানডেতে টাইগারদের সেরা পাঁচ জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/04/2020


Thumbnail

করোনাভাইরাসে আপাতত স্থগিত সকল ধরণের ক্রীড়া কার্যক্রম। ক্রীড়াঙ্গনের এই অনিশ্চিত ভবিষ্যতের সাথে এই মুহুর্তে অলস সময় কাটছে ক্রীড়াপ্রেমীদের। অলস সময় কাটছে ক্রীড়া সাংবাদিকদেরও। এই অনাকাঙ্খিত অবসরে চলুন দেখে নেওয়া যাক ওয়ানডেতে বাংলাদেশের সেরা পাঁচটি জয়।

বিশ্বকাপে ইংলিশ বধ

২০১৫-এর বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চমক দেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২৭৫ রান করে টাইগাররা। বিশ্বমঞ্চে লাল-সবুজের জার্সিতে প্রথম বাংলাদেশি হিসেবে শতক করেন মাহামুদউল্লাহ্‌ রিয়াদ। জবাবে মাশরাফি-তাসকিন-রুবেলদের বোলিং তোপে ইংল্যান্ড থেমে যায় ২৬০ রানে। শেষের নাটকীয়তায় টাইগারদের দুর্দান্ত জয় এনে দেন রুবেল হোসেন। টাইগারদের ঐ জয়ে বিশ্বকাপ থেকে বাদ পড়েন ইংল্যান্ড।

সৌম্যের ঝলকে সিরিজ জয়

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে দুই দল। প্রথম দুই ম্যাচ শেষে ১-১ সমতায় শেষ ম্যাচ হয়ে দাঁড়িয়েছিল অলিখিত ফাইনালে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯ উইকেটে জয়। প্রথমে ব্যাট করে ৪০ ওভারে দক্ষিণ আফ্রিকা করেছিল মাত্র ১৬৮ রান। মাত্র এক উইকেটে সেই রান তুলে নেয় বাংলাদেশ। ৭৫ বলে ৯০ রানের এক দৃষ্টিনন্দন ইনিংস খেলেন সৌম্য সরকার।

কাটারে ভারত জয়

২০১৫ সালে মিরপুরে ভারতের বিরুদ্ধে দারুণ জয়। প্রথমে ব্যাট করে কাটার মাস্টার মুস্তাফিজের বোলিং তোপে ৪৫ ওভারে ২০০ রানে অলআউট হয়ে গিয়েছিল ধোনি-কোহলিরা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস মেথডে মাত্র ৪ উইকেট হারিয়ে সেই রান তুলে ফেলে বাংলাদেশ। ছয় উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ব্যাটিংয়ে টাইগারদের হয়ে অর্ধশতক করেন সাকিব আল হাসান।

ত্রিদেশীয় সিরিজে দাপুটে জয়

২০১৮ সালে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৬৩ রানের দাপুটে জয়। প্রথমে ব্যাট করে তামিম, সাকিব, মুশফিকের ৩ অর্ধশতকে স্কোরবোর্ডে তুলেছিল ৩২০ রান। কিন্তু জবাবে সাকিব আল হাসানের বোলিং ঘূর্ণিতে মাত্র ১৫৭ রানে শেষ হয়ে যায় লঙ্কানদের ইনিংস। অলরাউন্ডিং পারফরমেন্সে ম্যাচ সেরা হন সাকিব আল হাসান।

এশিয়া কাপে লঙ্কা বধ

এই তালিকায় সবশেষ সংযোজন এশিয়া কাপের প্রথম ম্যাচ। প্রথমে ব্যাট করে ২৬১ রান তোলে বাংলাদেশ। দুর্দান্ত সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। কিন্তু, মাত্র ১২৪ রানে থমকে যায় শ্রীলঙ্কা। মুস্তাফিজুর, মাশরফিদের সামনে অসহায় দেখায় ম্যাথিউজ বাহিনীকে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭