ওয়ার্ল্ড ইনসাইড

করোনায় মৃত্যু: দেশে দেশে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/04/2020


Thumbnail

বিশ্বের ২০৪ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা। এতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন। এর মধ্যে মারা গেছে ৫৩ হাজার ১৯০ জন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ১২ হাজার ২২৯ জন।
 
করোনাভাইরাসে (কোভিড-১৯) ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। একদিনেই ঝরে গেছে এক হাজার ৩৫৫ জনের প্রাণ। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৩৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৫৯ হাজার ১০৫ জন। আর সুস্থ হয়েছেন ১২ হাজার ৪২৪ জন।

বিশ্বের যেকোনো দেশের তুলনায় করোনার সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে যুক্তরাষ্ট্রে। পুরো দেশে লকডাউন ঘোষণা করা হলেও দেশটিতে সংক্রমণ কমার কোনো লক্ষণ নেই। বৃহস্পতিবার দেশটিতে ৯৬৮ জনের মৃত্যু হয়েছে। এটা যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ৬ হাজার ৭৫ জনের। আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৬৬ জন। 

মৃত্যুর সংখ্যায় ইতালির পর দ্বিতীয় দেশ হিসেবে ১০ হাজার ছাড়ালো স্পেন। দেশটিতে গত এক দিনে মারা গেছে ৯৬১ জন। এটা স্পেনে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১০ হাজার ৩৪৮ জন। আক্রান্ত ১ লাখ ১২ হাজার ৬৫ জন। 

ইতালিতে গতকাল মৃত্যু কিছুটা কমেছে। বৃহস্পতিবার সেখানে মৃত্যু হয়েছে ৭৬০ জনের। এ নিয়ে মোট মৃত্যু ২৩ হাজার ৯১৫ জনে পৌছালো। আক্রান্ত ১ লাখ ১৫ হাজার ২৪২। 

যুক্তরাজ্যে নতুন করে মারা গেছে ৫৬৯ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো ২ হাজার ৯২১ জনের। আর মোট আক্রান্ত ৩৩ হাজার ৭১৮ জন। 

এছাড়া জার্মানি, সুইজারল্যান্ডসহ ইউরোপের বেশ কয়েকটি দেশে ভয়াবহ আকারে বাড়ছে করোনায় মৃত্যু। তবে উৎপত্তিস্থল চীন এখন করোনামুক্তির দ্বারপ্রান্তে। দেশটিতে বৃহস্পতিবার নতুন করে করোনায় মারা গেছে মাত্র ৬ জন। আর আক্রান্ত হয়েছে ৩৫ জন। 

সর্বশেষ তথ্য জানতে এখানে ক্লিক করুন...

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭