ওয়ার্ল্ড ইনসাইড

আমেরিকার জন্য ওষুধ ও ত্রাণ পাঠাল ইরান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/04/2020


Thumbnail

প্রাণঘাতী কভিড-১৯ (করোনাভাইরাস) মোকাবেলায় ইরান অনেক দেশের তুলনায় বেশ সাফল্য অর্জন করেছে। কিন্তু এখনো চলমান মার্কিন নিষেধাজ্ঞার কারণে তা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে দেশটি।

তবে, ইরানের ওপর অবরোধ চাপিয়ে আমেরিকাও ভালো নেই। দেশটির স্বাস্থ্যখাত পুরোপুরি ভেঙে পড়েছে। পর্যাপ্ত টেস্ট কিট, পিপিই, হ্যান্ড সেনিটাইজার এমনকি সাবানও নেই। ইতোমধ্যে নিউ জার্সি শহরের ডাক্তার ফ্রাঙ্ক গ্যাবরিন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বিনা চিকিৎসায়।

আমেরিকার এ সংকতপূর্ণ মুহূর্তে দেশটির জনগণের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে ইরানের ছাত্ররা। মহামারী করোনার মধ্যেও অবরোধ শিথিল না করার প্রতীকী প্রতিবাদ হিসেবে এক গাড়ি ওষুধ ও মানবিক ত্রাণসামগ্রী পাঠিয়েছে তারা।

ফার্সনিউজ এর প্রকাশিত সংবাদে বলা হয়, ইরানের স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের ছাত্ররা তেহরানে সুইস দূতাবাসের মাধ্যমে এই জরুরি ওষুধ ও মানবিক ত্রাণ পাঠিয়েছে।

সম্প্রতি,দূতাবাসের মাধ্যমে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী পরিচালিত `বাকি তুল্লাহ মেডিকেল সায়েন্স ইউনিভার্সিটি` কর্তৃপক্ষ আমেরিকার জনগণের জন্য ইরানের তৈরি করোনা শনাক্তকরণ কিট উপহার হিসেবে পাঠিয়েছে।

ইরান পৃথিবীর একমাত্র দেশ যে করোনা ভাইরাস মোকাবেলার জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী এবং ওষুধ সহজে কিনতে পারছে না।

 

বাংলা ইনসাইডার/এমবি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭