ইনসাইড বাংলাদেশ

প্রবাসীদের তথ্য সহায়তা দিতে নতুন ওয়েবসাইট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/04/2020


Thumbnail

বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের করোনাভাইরাস সংক্রান্ত তথ্য সহায়তা ও জরুরি সেবা দিতে চালু হয়েছে নতুন ওয়েবসাইট www.probashihelpline.com প্রবাসীহেল্পলাইন.কম ।

রোববার (২৯ মার্চ) থেকে সাইটটি প্রবাসী বাংলাদেশিদের জন্য খুলে দেওয়া হয়।

জরুরি অবস্থায় প্রবাসীরা যাতে দেশে কল করে করোনাভাইরাস সংক্রান্ত সাহায্য পেতে পারেন সেজন্যও এই সাইটে কিছু হটলাইন নম্বর দেওয়া আছে।

প্রবাসী বাংলাদেশিদের জন্য ওয়ানস্টপ তথ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান প্রবাসী হেল্পলাইন। প্রবাসীদের যেকোনো সমস্যার সঠিক সমাধানের ভেরিফায়েড তথ্য এখন একটি ঠিকানায় পাওয়া যাচ্ছে। প্রবাসী হেল্পলাইন বর্তমানে প্রবাসী বাংলাদেশিদের করোনাভাইরাস সংক্রান্ত তথ্যসেবা ও ক্ষেত্রবিশেষে জরুরি সেবাও প্রদান করছে।

ওয়েবসাইটটির অন্যতম উদ্যোক্তা আব্দুল্লাহ আল মুঈদ জানান, প্রবাসীরা এই ওয়েবসাইটে গেলেই তিনি যে দেশে আছেন সে দেশের নাম লেখার পর সেখানকার দূতাবাসের হেল্পলাইন নম্বরগুলো পেয়ে যাবেন। অনেক সময়ই হাতের কাছে এটি পাওয়া কঠিন হয়।

এছাড়া তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সবশেষ আপডেইট, সংক্রমণ এড়াতে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ এবং ডাব্লিউএইচও, সরকারের করোনাসংক্রান্ত নিয়ন্ত্রণ সেলের ওয়েবসাইট ও তথ্য সাইটটিতে গেলে পাওয়া যাবে।’

প্রবাসী হেল্পলাইনের তরুণ তিন উদ্যোক্তা হলেন- জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (IOM) কর্মকর্তা আব্দুল্লাহ আল মুঈদ, প্রযুক্তি ও যোগাযোগ বিশেষজ্ঞ রিদওয়ান হাফিজ ও কাজল আব্দুল্লাহ। প্রবাসী হেল্পলাইনকে কারিগরী সহযোগিতা দিচ্ছে অনলাইন ট্রাভেল এজেন্সি গো জায়ান, ডেটা প্রতিষ্ঠান অ্যানালাইজেন এবং অভ্যন্তরীণ রুটে পণ্যবাহী নৌযান ভাড়ার একমাত্র প্রতিষ্ঠান জাহাজী।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭