ইনসাইড গ্রাউন্ড

ফুটবল ছেড়ে সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন সন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/04/2020


Thumbnail

ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা হু মেন সন নিজ দেশের সেনাবাহিনীর হয়ে দায়িত্ব পালন করতে যাচ্ছেন। বাধ্যতামূলক এই নিয়মে টটেনহ্যাম ফরোয়ার্ড এর আগেও সেনাবাহিনীর হয়ে দায়িত্ব পালন করেছেন। করোনার কারণে ইতিমধ্যে ইউরোপিয়ান ফুটবল বন্ধ থাকায় ইতিমধ্যে লন্ডন ছেড়ে দক্ষিণ কোরিয়াতে ফিরেছেন সন।

লন্ডন থেকে দেশে ফেরার পর ২০ এপ্রিল ১৪ দিনের কোয়ারেন্টিন শেষেই দেশটির সেনাবাহিনীতে বাধ্যতামূলক দায়িত্ব পালন করতে যাবেন সন। দক্ষিণ কোরিয়ায় প্রত্যেক পুরুষকে ২৮ বছর বয়সের মধ্যে বাধ্যতামূলক ২১ মাসের সেনা প্রশিক্ষণ নিতে হয়। শুধু অলিম্পিকে পদকজয়ী এবং এশিয়াডে সোনাজয়ীরা মুক্তি পান এই প্রশিক্ষণ থেকে।  

২০১৮ সালে এশিয়ান গেমসে দেশকে সোনা এনে দেওয়ার ফলে সে দায়িত্ব আর পালন করতে হয়নি সনকে। কিন্তু চার সপ্তাহের আরেকটি প্রশিক্ষণ পালনের নিয়ম রয়েছে। পেশাদার ফুটবলের ব্যস্ত জীবনে চার সপ্তাহ বের করা কঠিন হয়ে যেত সনের পক্ষে। আবার দেশের দায়িত্ব পালন না করলে ভবিষ্যতে সমস্যা হতো তাঁর।

করোনাভাইরাসের সুবাদে পাওয়া এই অপ্রত্যাশিত ছুটি তাই সনের একটা উপকার করে দিয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ আশা করছে দেরিতে হলেও লিগ শেষ করা যাবে। সে ক্ষেত্রে সনও পেয়ে যাবেন মাঠে ফেরার সুযোগ। স্বাভাবিক সময়ে চোট কাটিয়ে ফিরতে ফিরতে লিগ মৌসুম শেষ হয়ে যেত সনের। কিন্তু এখন প্রায় দুই মাসের জন্য বন্ধ থাকায় আবার লিগ চালু হলে পূর্ণাঙ্গ ফিট সনকেই পাবেন কোচ হোসে মরিনহো।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭