ইনসাইড গ্রাউন্ড

ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/04/2020


Thumbnail

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সোচ্চার নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নিজ এলাকায় ব্যক্তিগত তহবিল থেকে ১২০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ এবং চিকিৎসক ও নার্সদের জন্য সর্বমোট ৫০০টি সুরক্ষা পোশাক (পিপিই) দেয়ার ঘোষণা দেন মাশরাফি। এছাড়াও ক্রিকেটারদের গড়া তহবিলে ২ লাখ ২৫ হাজার টাকা দেন এই পেসার।

এবার আরো একটি অনন্য উদ্যোগ নিলেন মাশরাফি। করোনাভাইরাস ছাড়াও অন্যান্য রোগে আক্রান্তরা যেন সঠিক চিকিৎসা পায়, এ কারণে ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু করছেন এই সংসদ সদস্য। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশ’ এর মাধ্যমে এই উদ্যোগ নিয়েছেন।

দ্বীপ বিশ্বাস এবং স্বপ্না রানি সরকার নামের দুই ডাক্তার নড়াইলের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াবেন এবং দুস্থদের সঠিক চিকিৎসা প্রয়োগের যথার্থ চেষ্টা চালাবেন। একটি ভিডিও বার্তায় মাশরাফি বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামি পরশু থেকে ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু করছে। আমরা মনে করছি খাদ্য দ্রব্যের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাও জরুরি।

কেননা করোনা রোগ ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তাঁরা যেন সঠিক চিকিৎসা পায় এজন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি। ডক্টর দ্বীপ বিশ্বাস এবং ওনার সহধর্মিণী ডক্টর স্বপ্না রানি সরকার।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭