ইনসাইড ট্রেড

নতুন শনাক্ত ১৮ জনের মধ্যে ১২ জনই ঢাকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/04/2020


Thumbnail

বাংলাদেশে নতুন করে করোনাভাইরাস শনাক্তের ১৮ জনের মধ্যে ১২ জনই ঢাকার বাসিন্দা বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা। তিনি জানান, বাকি পাঁচজন নারায়ণগঞ্জের আর একজন মাদারীপুরের। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন প্রেস ব্রিফিংয়ে এ কথা জানানো হয়।  

গত ২৪ ঘণ্টায় তিনজন আরোগ্য লাভ করেছেন। তাই এখন সংক্রমণ রয়েছে ৪৬ জনের। আক্রান্তদের মধ্যে ঢাকা শহরের মানুষের সংখ্যা বেশি। বেশির ভাগ আক্রান্তই বিভিন্ন ক্লাস্টারের অংশ। আক্রান্তদের মধ্যে বাসাবো এলাকার নয়জন । টোলারবাগ এবং অন্য এলাকা মিলিয়ে মিরপুরে ১১জন।

আইইডিসিআর এর পরিচালক সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করেছে। আক্রান্তদের বেশির ভাগ আগে সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে ছিলেন। 

তিনি বলেন, সর্বশেষ যে ব্যক্তি মারা গেছেন তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। তিনি পুরুষ, বয়স ৫৫। শনাক্ত ১৮ জনের মধ্যে ১৩টিই শনাক্ত করেছে আইইডিসিআর।

তিনি আরও বলেন, করোনায় সবচেয়ে ঝুকিপূর্ণ অবস্থানে আছে ৫১ বছর বয়স থেকে ৬০ বছর বয়সী মানুষেরা। নতুন শনাক্ত হওয়া রোগীর ৯ জনই হলেন এই বয়সসীমার মধ্যে।

সারাবিশ্বে ষাটোর্ধ সংক্রমণ বেশি হলেও বাংলাদেশে ৫১ থেকে ৬০ বছর বয়সীরা বোশি ঝুকিতে পড়েছে। কাজেই ৫১-৬০ বছরের মধ্যে যারা আছেন তাদেরকে এখন থেকেই বাড়তি সতর্কতা অবলম্বন করা প্রয়োজন বলে মনে করছেন চিকিৎসক এবং বিশেষজ্ঞরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭