ইনসাইড গ্রাউন্ড

প্রথম দল হিসেবে অনুশীলনে ফিরেছে বায়ার্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/04/2020


Thumbnail

করোনাভাইরাসের কারণে স্থগিত বিশ্ব ক্রীড়াঙ্গণ। স্থগিত হয়েছে ইউরোপের শীর্ষ পাঁচ লিগও। সেই স্থগিতাদেশের ২৫তম দিন চলছে আজ। ফের কবে ফুটবল মাঠে গড়াবে তা এখনও অনির্দিষ্ট। তবে এই অনিশ্চিয়তার মাঝেই ইউরোপের প্রথম দল হিসেবে অনুশীলনে নেমেছে বায়ার্ন মিউনিখ।

জার্মান এই ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘প্রথম দল হিসেবে ছোট গ্রুপে সোমবার থেকে অনুশীলন শুরু করছে বায়ার্ন মিউনিখ। সরকার এবং তার সঙ্গে সম্পর্কিত কর্তৃপক্ষের কর্মনীতির সহায়তায় তা হচ্ছে। অনুশীলন চলবে জনগণের উপস্থিতির বাইরে।’

গত শুক্রবার (০৩ এপ্রিল) হানসি ফ্লিককে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়ার পরপরই অনুশীলন শুরু করেছে বায়ার্ন। ৫৫ বছর বয়সী জার্মান কোচের সঙ্গে ২০২৩ সাল পযর্ন্ত চুক্তি করেছে ক্লাবটি। ২০১৯ সালে নিকো কোভাচের সহকারী হিসেবে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় এসেছিলেন তিনি। কিন্তু কোভাচ বরখাস্ত হওয়ার পর নভেম্বরে অন্তর্বতীকালীন কোচ হিসেবে মুলার-লেভানডস্কিদের দায়িত্ব নেন ফ্লিক। তার অধীনে ২১ ম্যাচের ১৮ ম্যাচ জিতেছে বায়ার্ন। ড্র করেছে এক ম্যাচ।

বুন্দেসলিগার ২০১৯/২০ মৌসুমে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে তাদের ব্যবধান ৪ পয়েন্ট। ১৮ দলের জার্মান শীর্ষ ফুটবল লিগ শেষ হতে এখনও ১১ ম্যাচ বাকি। করোনার কারণে ১৩ মার্চ স্থগিত হয় বুন্দেসলিগা। জার্মান ফুটবল লিগ সুপারিশ করেছিল ৫ এপ্রিল পযর্ন্ত ক্লাবগুলোকে অনুশীলন না করতে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭