ওয়ার্ল্ড ইনসাইড

করোনায় বিশ্বের ১২ দেশে ৩১৮ বাংলাদেশির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/04/2020


Thumbnail

প্রাণঘাতী করোনাভাইরাসে এখনো পর্যন্ত বিশ্বের ১২টি দেশে ৩১৮ জন প্রবাসী বাংলাদেশি মারা গেছে।

বিভিন্ন দেশে থাকা বাংলাদেশি কমিউনিটি অনলাইন পোর্টাল, দেশগুলোর স্বাস্থ্য বিভাগ ও বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এমন তথ্য নিশ্চিত হওয়া গেছে।

প্রাণঘাতী এই ভাইরাসটিতে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখনো পর্যন্ত মারা গেছে ১৬৭ জন। মৃতের তালিকায় এর পরেই রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। যুক্তরাজ্যে এখনো পর্যন্ত মারা গেছেন ১০৯ জন প্রবাসী বাংলাদেশি।

এখনো পর্যন্ত করোনাভাইরাসে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে ১৬ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে।

কানাডাতে নতুন করে ১ জন নিয়ে মোট ৫ জন প্রবাসী বাংলাদেশি করোনায় মারা  যায়। এর মধ্যে টরোন্টোতে ৪ জন ও অটোয়াতে ১ জনের মৃত্যু নিশ্চিত করে প্রবাসী কমিউনিটি।

সবশেষ তথ্য অনুযায়ী, ইতালিতে ৬ জন, স্পেনে ৫ জন, কানাডায় ৫, কাতারে ৪ জন, সুইডেন, সংযুক্ত আরব আমিরাত, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মারা গেছেন।

সেইসাথে গতকাল প্রথমবারের মতো এই মৃত্যুর তালিকায় যুক্ত হল কুয়েত। গতকাল শনিবার দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সী এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এমন তথ্য জানানো হয়।

তাছাড়া, সিঙ্গাপুরে শুধু গতকালই ৫৭০ জন প্রবাসী বাংলাদেশি আক্রান্ত প্রাণঘাতী এই ভাইরাসে। এ নিয়ে দেশটিতে ২ হাজার ৫৯৭ বাংলাদেশি ভাইরাসটিতে আক্রান্ত হয়। তবে আশার কথা হচ্ছে এখনো পর্যন্ত কোন বাংলাদেশি সেখানে মারা যান নি। 

বাংলা ইনসাইডার/এমবি  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭