লিভিং ইনসাইড

পুরুষদের পোশাক কখন, কেমন?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/05/2020


Thumbnail

ফ্যাশন, সব যেন শুধু মেয়েদের জন্যই! অনেকেই মনে করেন, ছেলেদের আবার ফ্যাশন কী! ছেলেরা যাই পরিধান করুক না কেন, তাতে কী বা আসে যায়? কিন্তু কোনো পুরুষকে একটু বেখাপ্পা পোশাক পরা দেখলেও আবার আমাদের কপাল কুঁচকে যায়। কারণ সব পোশাক তো আর সব জায়গার জন্য নয়। বিয়ে বাড়িতে যেটা পরে আরামসে চলে যাওয়া যায়, সেটা পরে তো আর ফরমাল মিটিংয়ে যাওয়া যায় না। পরিপাট পৌরুষ্যের জন্য প্রয়োজন নিজের ব্যক্তিত্ব আর অভিব্যক্তির সঠিক প্রকাশ ও পোশাকের বিন্যাস। তাই পুরুষদেরও হয় পোশাক সচেতন। পুরুষদের পোশাক নিয়েই আজকের আয়োজন-

ফরমাল ড্রেস আপ

দিনে বা রাতে যখনই হোক, আউটফিটের পরিবর্তন দরকার সময় অনুযায়ী। এই ধরুন ফরমাল শার্ট, যেকোনো ফরমাল প্যান্টের বা টুইল চিনোস সঙ্গে টাক ইন করে পরলে সবার মাঝে স্ট্যান্ড আউট করাটা সহজ হবে। একই সঙ্গে স্বাচ্ছন্দ্যও নিশ্চিত হয়ে যায়। অনেকেই বলেন পুরুষদের ফরমাল ড্রেস আপে কালোই সেরা! সাদা ফ্রেঞ্চ কাফড শার্টের ওপর দুই বোতামের কালোরঙা স্যুট ও গলায় টাই। অনুষঙ্গ হিসেবে অবশ্যই ঘড়ি ও বেল্ট থাকা চাই।

লোগোকে না

কোনো কোম্পানির লোগো বা স্বাক্ষরযুক্ত টি-শার্ট পরা স্মার্টনেসের পরিচয় নয়। গড়ন, গায়ের রঙ বুঝে পোশাক বাছুন।

মাপসই

বয়স ১৮ উতরে গেলে আর চিন্তা নেই। দু-এক সাইজ বড় জামাকাপড় পরার দিন শেষ। দীর্ঘদিন পরার জন্য ফিটিং টি-শার্ট, শার্ট ও প্যান্ট কিনে ফেলতে পারেন।

ইন্টারভিউয়ে যেমন

চাকরির ইন্টারভিউয়ে স্মার্টনেসের অনেকটাই নির্ভর করে পোশাক-আশাকে। তাই ইন্টারভিউয়ে যাওয়ার আগে কেনাকাটা করার সময় জুতো ও কোমরের বেল্টে খরচ করুন। মার্জিত হালকা রঙের শার্টও মাপমতো বানিয়ে নিন।

ত্রিশের কোটায়

ত্রিশের কোটায় পা মানেই পূর্ণাঙ্গ ব্যক্তিত্বের অধিকারী। এত দিন আপনার নিজস্ব স্টাইল চিনে ফেলেছে আপনার বন্ধুরা। এ বয়সীদের ওয়্যারড্রোবে মনোগ্রামসহ টি-শার্ট আর উজ্জ্বলরঙা জ্যাকেট থাকতেই পারে।

চল্লিশের ওপরে

পোশাকের ক্ষেত্রে নিজেকে নিরেট থেকে অভিজাত পর্যায়ে নিয়ে যাওয়া জরুরি। কাপড়ের ফিটিং ও নিখুঁত সেলাইয়ের দিকে নজর দিন। সেলাইয়ের পর কলারের ফিটিং ও হাতার ভাঁজ সব যেন মার্জিত থাকে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭