ওয়ার্ল্ড ইনসাইড

রকেট হামলায় নিহত শিশুটি বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/05/2020


Thumbnail

লিবিয়ার রাজধানী ত্রিপলিতে বাস্তুচ্যুতদের একটি হোস্টেলে গতকাল রকেট হামলায় নিহত শিশুটি বাংলাদেশি বলে নিশ্চিত হওয়া গেছে। ৫ বছর বয়সী শিশুটির নাম ওয়াহি জহির মতিন। তার বাবা জহির মতিন ফেনীর সোনাগাজীর থানার বাসিন্দা। দীর্ঘদিন ধরে তিনি লিবিয়ায় বসবাস করছেন। শিশুটির মা একজন লিবিয়ান নাগরিক।

জানা গেছে, জহির স্বপরিবারে ত্রিপলির আইনজারা এলাকায় বসবাস করতেন। আইনজারা এলাকায় যুদ্ধ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলে তারা বেশ কিছুদিন পূর্বে ফারনাজের হোস্টেলে আশ্রয় গ্রহণ করেছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস যে স্থানকে তারা নিরাপদ মনে করে আশ্রয় নিয়েছিল সেখানেই বোমা হামলায় ফুটফুটে শিশুটি নিহত হন। একই ঘটনায় শিশুটির বাবা, মা এবং বোন গুরুতরভাবে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত যে, করোনাভাইরাসের মহামারির মধ্যেও ত্রিপলিতে চলমান যুদ্ধের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ত্রিপলি শহরের বিভিন্ন আবাসিক এলাকায় এলোপাতাড়ি রকেট ও মিসাইল নিক্ষেপের কারণে বেসামরিক নাগরিকের হতাহতের পরিমাণ অনেক বেড়ে গেছে। জাতিসংঘের তথ্যমতে মে মাসের শুরু থেকে এখন পর্যন্ত অন্তত ২০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন এবং ৫০ জনের অধিক গুরুতরভাবে আহত হয়েছেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭