ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের দলের ‘রাঙা বউ’ যিনি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/05/2020


Thumbnail

শনিবার রাতে তামিম ইকবালের ফেসবুক লাইভের শেষ পর্বে একসাথে ছিলেন টাইগার ক্রিকেটের চার সিনিয়র ক্রিকেটার। যেখানে ছিলেন মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। সেখানে অক্রিকেটীয় কিংবা ক্রিকেটীয় আড্ডায় তুলে আসে নানা কথা, ফাঁস হয় নানা গোপন কথা।

সেখানে জানা যায়, বাংলাদেশ ক্রিকেট দল লম্বা সময়ের জন্য দেশের বাইরে সফরে গেলে সেখানে সারাক্ষণ শুধু ক্রিকেট নিয়েই আলোচনা হয়, এমনটা নয়। বরং দুই ম্যাচের ফাঁকে কিংবা পুরো সফরে দুই-একদিন বিশ্রামের সময় পাওয়া গেলে, সেটিকে পুরোপুরি নিজেদের মতো উপভোগ করেন মাশরাফি, মুশফিক, তামিমরা।

সেক্ষেত্রে খুবই মজার একটি রীতি প্রচলিত রয়েছে বাংলাদেশ দলে। প্রতি সফরেই যেকোন একদিন হোটেলে না খেয়ে, নিজেদের রান্না নিজেরাই করে খান ক্রিকেটাররা। আর এ কাজে বিশেষ পারদর্শী বলে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে ‘রাঙা বউ’ হিসেবে ধরেন দলের বাকি খেলোয়াড়রা।

এ প্রসঙ্গটা তুলে ধরে তামিম বলেন, ‘বাংলাদেশ দলে আমরা সবসময় একটা জিনিস উপভোগ করি। যখন আমরা দেশের বাইরে যাই, তখন সুযোগ-সুবিধা পেলে যেকোন একদিন নিজেরা রান্না করে খাই। এখন এই কাজের দায়িত্ব নিয়েছেন মুশফিকুর রহীম। তার কাছ থেকেই শুনি।’ মুশফিক জবাব দেয়ার আগেই পাশ থেকে মাশরাফির ছোট্ট কথা, ‘(মুশফিককে ইঙ্গিত করে) বাংলাদেশ দলের বউ। রাঙা বউ, রাঙা বউ।’

এরপর উচ্ছাসিতে ফেটে পড়ে চারজনই। সবাই থামার পর উত্তর দিতে শুরু করেন মুশফিক, ‘বাইরে এক-দেড় মাসের সফরে গেলে এমনিতেও আমরা একটু অবসাদগ্রস্ত হয়ে পড়ি। বাইরের খাওয়া তো আসলে বাসার মতো হয় না। আমি মনে করি যে, এটার কৃতিত্ব অনেকাংশে তোর (তামিম)। কারণ উদ্যোক্তার কাজটা তুই করিস। বাজার-টাজার করা, রান্নাঘর ঠিক করা- এসব কাজ তুই করিস। পরে আমরা বাকিরা সাহায্য করি।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭