ইনসাইড গ্রাউন্ড

করোনা পরবর্তী সবথেকে আগুনে ম্যাচ আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/05/2020


Thumbnail

করোনাভাইরাসের পর ইউরোপিয়ান লিগে সবার আগে মাঠে ফিরেছে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা। দর্শকবিহীন মাঠে হলেও ফুটবলপ্রেমীদের এখন একমাত্র ভরসা এই লিগ। আর এই লিগের সবথেকে উত্তাপে ম্যাচ ‘ডের ক্লাসিকো’ খ্যাত জার্মানী তথা ফুটবল বিশ্বের অন্যতম আকর্ষনীয় ম্যাচে আজ মাঠে নামতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ এবং বুরুশিয়া ডর্টমুন্ড। বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় শুরু হবে ম্যাচটি।

বায়ার্ন মিউনিখের সামনে টাকা অষ্টমবারের মতো শিরোপার হাতছানি। বরুশিয়া ডর্টমুন্ডকে হারাতে পারলে এরপর শিরোপা বায়ার্নের হাতের কাছেই চলে যাবে একরকম। তখন শীর্ষস্থানে বায়ার্নের লিড দাঁড়াবে ৭ পয়েন্টের। লিগে বাকি থাকবে আর মাত্র ৬ ম্যাচ।

পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা ডর্টমুন্ড বায়ার্নের চেয়ে পিছিয়ে আছে ৪ পয়েন্টে। একটি জয় সেই ব্যবধান ঘুচিয়ে আনবে ১ এ। আর এই খরার সময়ে তখন বুন্দেসলিগার শিরোপা লড়াই ফাঁকা মাঠেও যোগ করবে বাড়তি উত্তেজনা।

এই ম্যাচে বাড়তি মাত্রা যোগ করছে রবার্ট লেভানডফস্কি আর এর্লিং ব্রুট হালান্ডও। একজন ইউরোপের অন্যতম সেরা গোলদাতায় পরিণত হয়েছেন আগেই। এই মৌসুমেও নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন আরও একবার। লেভানডফস্কির ৪১ গোল হয়ে গেছে এরই মধ্যে। অন্যজন বয়সে তরুণ, সবে ১৯ পেরিয়েছেন। জানুয়ারিতে ডর্টমুন্ডে যোগ দিয়ে ১০ ম্যাচে করে ফেলেছেন ১০ গোল। হালান্ডকে ধরা হচ্ছে ফুটবলেরই ভবিষ্যত তারকা।

লিগে দুই দলের সবশেষ ৬ দেখায় ৫ বারই জিতেছে বায়ার্ন আর ডর্টমুন্ড জিতেছে ১ বার। তবে বুরুশিয়া ডর্টমুন্ডের ঘাটি সিগন্যাল ইদুনা পার্ক অবশ্য খানিকটা স্বস্তি যোগাতে পারত ডর্টমুন্ডকে। বায়ার্ন শেষ যেবার সিগন্যাল ইদুনা পার্ক ভ্রমণ করেছিল, সেবার হেরে গিয়েছিল ৩-২ গোলে। তবে এবার অবশ্য মাঠের সমর্থকও নেই। তাই ঘরের মাঠের বাড়তি সুবিধা নিতে পারবে না বুরুশিয়া।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭