ইনসাইড বাংলাদেশ

স্বাস্থ্য সেবা বিভাগে নতুন সচিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/05/2020


Thumbnail

নতুন স্বাস্থ্য সচিব হিসেবে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান আব্দুল মান্নানকে নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানা গেছে।তিনি স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন। আগামী দুয়েকদিনের মধ্যে এ সংক্রান্ত আদেশ জারি হতে পারে বলে সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

করোনা সংক্রমণ শুরুর পর থেকেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ উঠেছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পদস্থ ব্যক্তিদের দায়িত্বহীনতা এবং যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিল বিশেষজ্ঞসহ বিভিন্ন মহলে। সে সময় বলা হয়েছিল ঈদের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অ্যকশন শুরু করবেন এবং রদবদল করবেন। সেই ধারায় এই রদবদল হচ্ছে বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য যে, আব্দুল মান্নান সাবেক উপদেষ্টা ড. আলাউদ্দীনের একান্ত সচিব ছিলেন। তিনি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার হিসেবে সততার সঙ্গে দায়িত্ব পালন করেন। ৮৬ ব্যাচের এই কর্মকর্তা বিচক্ষণ এবং  মেধাবী হিসেবে সুপরিচিত।  

কিশোরগঞ্জের সন্তান আব্দুল মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়ে পলিটিক্যাল সাইন্সে পড়াশুনা করেছেন। তিনি বিভিন্ন দেশি বিদেশি ডিগ্রীও অর্জন করেন। তার তিন সন্তানের মধ্যে দুজন চিকিৎসা সেবায় আছেন। বড় মেয়ে ডা. জেরিন তাসনিম ও ছেলে ডা. ইমতিয়াজ আব্দুল্লাহ চিকিৎসা সেবায় নিয়োজিত। ছোট ছেলে নটরডেম কলেজে অধ্যয়ন করছেন। 




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭