ইনসাইড গ্রাউন্ড

নিজের নামে ফাউন্ডেশন খুলতে যাচ্ছেন মুশফিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/05/2020


Thumbnail

গতকাল (মঙ্গলবার,২৬ মে) আন্তর্জাতিক ক্রিকেটে দেড় দশক পূরণ হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীমের। এ উপলক্ষ্যে আগেই নিজের ভক্তদের সারপ্রাইজ দেয়ার ঘোষণা দিয়েছিলেন মুশফিক। আর সারপ্রাইজটা হচ্ছে, এবার নিজের নামে ফাউন্ডেশনে খুলতে যাচ্ছেন ‘মি. ডিপেন্ডবল’ খ্যাত এই ব্যাটসম্যান।

মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসানের পর তিনিও শুরু করতে যাচ্ছেন ‘এমআর১৫ ফাউন্ডেশন’ অর্থাৎ মুশফিকুর রহীম ১৫ ফাউন্ডেশন। এ ব্যাপারে বিস্তারিত খুব শিগগিরই জানানো হবে বলে জানিয়েছেন মুশফিক। আর এই ফাউন্ডেশনের লোগোটাই তিনি নিতে চাচ্ছেন ভক্তদের কাছ থেকে।

এ কারণে মুশফিক ভক্তদের কাছে অনুরোধ জানিয়েছেন ফাউন্ডেশনের লোগো ডিজাইন করে পাঠাতে। সেখান থেকে সেরা পাঁচ ডিজাইনার পাবেন মুশফিকের সঙ্গে ডিনার করার সুযোগ এবং সেরা ডিজাইনারের জন্য থাকবে পুরস্কারও। এছাড়া সেরা ডিজাইনারের ছবিই ব্যবহার হবে মুশফিকের সকল সোশ্যাল মিডিয়া প্রোফাইলে।

ফেসবুক লাইভে এসে মুশফিক যা বলেন তাঁর পুরোটাই নিচে তুলে দেওয়া হয়েছে-

‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। যদিও জানি, এবারের ঈদ করোনাভাইরাসের কারণে অধিকাংশ মানুষেরই আনন্দ থেকে বেদনাদায়কই হয়েছে বেশি। তবুও আমরা বিশ্বাস করি এবং দোয়া করি খুব শিগগিরই বাংলাদেশসহ পুরো বিশ্ব করোনাভাইরাস থেকে মুক্তি পাবে।

আজকে আপনাদের সামনে আসার কয়েকটি কারণ আছে। প্রথম কারণ হলো, আজ (২৬ মে) থেকে ঠিক ১৫ বছর আগে আমি লর্ডসের মাঠে বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট খেলতে নেমেছিলাম। দেখতে দেখতে ১৫টি বছর কেটে গেল। আলহামদুলিল্লাহ‌। আপনাদের দোয়া এবং আল্লাহর বিশেষ রহমতে যতটুকুই অর্জন করার তৌফিক দিয়েছেন আমাকে, সেজন্য আমি আপনাদেরকে অন্তর থেকে ধন্যবাদ জানাই।

এই যাত্রাটা খুব একটা সহজ ছিল না। আপনারা সবাই অবগত আছেন। এটাই স্বাভাবিক। এজন্য যারা আমার এই জার্নিতে সমর্থন দিয়েছেন নিস্বার্থভাবে, তাদের আমি ধন্যবাদ জানাই। আমার পরিবারের সদস্য, আমার শিক্ষক, আমার কোচ, সতীর্থ এবং বিসিবিকে অসংখ্য ধন্যবাদ এবং সমর্থকদেরও ধন্যবাদ যারা আমার জন্য দোয়া করেছেন, বাংলাদেশ ক্রিকেটের জন্য দোয়া করেছেন। আমি আশা করছি আপনাদের এ দোয়া সামনেও অব্যাহত থাকবে।

এখন এমন একটা সময়, আমার মনে হয় আপনাদেরকে প্রতিদান দেয়ার অনেক কিছু আছে। সেলক্ষ্যে কিছু পদক্ষেপ আমি হাতে নিয়েছি। এর প্রথমটি হলো, আমার স্বপ্নের ‘এমআর১৫ ফাউন্ডেশন’ গঠন করা। আপনারা জেনে খুশি হবেন, খুব শিগগিরই আমি এটি লঞ্চ করতে যাচ্ছি।

আপনাদের যে সারপ্রাইজটি আমি দিতে চাই, তা হলো, যেহেতু আমার পুরো ক্যারিয়ারজুড়ে আপনারাই আমার শক্তি। তাই আপনাদের অনুরোধ জানাচ্ছি, এমআর১৫ ফাউন্ডেশনের লোগোটি আপনারাই ডিজাইন করে নির্বাচন করে দিন। আপনারা লোগো ডিজাইন করে পাঠাবেন, সেখান থেকে বাছাইকৃত পাঁচজনকে নিয়ে করোনা পরিস্থিতি সব ঠিক হয়ে গেলে ঢাকার কোন ফাইভ স্টার রেস্টুরেন্টে ডিনার করব আমি।

সেই পাঁচজন থেকে একজনকে প্রথম হিসেবে বাছাই করা হবে। তিনি পাবেন আমার অটোগ্রাফসহ একটি জার্সি। তার করা লোগো ব্যবহার করা হবে এমআর১৫ ফাউন্ডেশন এবং আমার সকল সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে। তো আর দেরি না করে খুব তাড়াতাড়ি আপনারা লোগোটা ডিজাইন করুন এবং পাঠিয়ে দিন। এ বিষয়ে বিস্তারিত জানিয়ে দেয়া হবে।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭