ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে একদিনে রেকর্ড করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/05/2020


Thumbnail

একদিনে সংক্রমণের নিরিখে গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্তের রেকর্ড হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা পজিটিভ ৭,৪৬৬ জন। চতুর্থ পর্যায়ের লকডাউন শেষের দিকে। সংক্রমণ বৃদ্ধির এই হারই এখন উদ্বেগ বাড়াচ্ছে।

ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয় থেকে প্রকাশিত পরিসংখ্যান অনুসারে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,৬৫,৭৯৯ জন। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৭১,১০৬। মোট মৃত্যু হয়েছে ৪,৭০৬ জনের।

এদিকে, করোনাভাইরাস পরিস্থিতি, লকডাউনের পরবর্তী দফা নিয়ে রাজ্যগুলোর থেকে মতামত জানতে চেয়ে সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৃহস্পতিবারই কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর ভিত্তিতেই কেন্দ্র চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানা গিয়েছে। তার আগে কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবাও রাজ্যগুলোর মুখ্যসচিবদের সঙ্গে বৈঠক করেন। আলোচনায় বিশেষ আগ্রাধিকার পায়, ভারতের ১৩টি শহর। এই শহরগুলোতেই করোনা সংক্রমণ বৃদ্ধির হার উর্ধ্বমুখী। ভারতের প্রায় ৭০ শতাংশ সংক্রমণের ঘটনা এই শহরগুলোতেই ঘটেছে।

পৃথিবীতে ৫৮ লক্ষেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত। মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬০ হাজার ৩০৮ জনের। আমেরিকায় মৃতের সংখ্যা ১ লক্ষ পেরিয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭