ইনসাইড বাংলাদেশ

কোন মার্কেট খুলছে কবে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 31/05/2020


Thumbnail

দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর আজ খুলে দেওয়া হয়েছে দেশের প্রায় সবকিছু। বড় বড় সব মার্কেট ও শপিং মলগুলোর বেশিরভাগই আজ খুলছে। তবে কিছু কিছু মার্কেট আবার কয়েকদিন পর খোলার সিদ্ধান্ত হয়েছে। ঈদে সরকার সীমিত আকারে চালুর সুযোগ দিলেও অধিকাংশ মার্কেট তখন খোলেনি। দুই মাসেরও বেশি সময় পর আজ থেকে খুলছে দেশের বেশিরভাগ মার্কেট ও দোকান। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব দোকান খোলা থাকবে।

সাধারণ মার্কেট দ্রুত খুললেও এসি মার্কেটগুলোর জন্য প্রস্তুতি নিতে একটু সময় লাগবে। রাজধানী ঢাকার জনপ্রিয় মার্কেট নিউমার্কেট, চাঁদনীচক, গাউছিয়া ও মিরপুরের সব মার্কেট আজ খুলছে। তবে নিউমার্কেটের পাশের চন্দ্রিমা মার্কেট খুলবে বুধবার। দেশের বৃহত্তম শপিং কমপ্লেক্স বসুন্ধরা এবং ঐতিহ্যবাহী পলওয়েল মার্কেট আজ আপাতত বন্ধ থাকবে। যাবতীয় প্রস্তুতি শেষ করে দু-একদিন পর এই দুটো মার্কেট খুলবে বলা জানা গেছে।

গতকাল শনিবার নিউমার্কেট ও এর আশপাশের মার্কেটগুলো পরিস্কার-পরিচ্ছন্ন করতে দেখা গেছে। বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, `এবার স্বাস্থ্যবিধি মেনে সব দোকান খোলার প্রস্তুতি নেওয়া হয়েছে। যেসব মার্কেটে এসি আছে তাদের প্রস্তুতি নিতে দু-চার দিন সময় লাগতে পারে।`

নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেন, `করোনার সংক্রমণ আস্তে আস্তে বাড়ছে। এর পরও জীবন বাঁচাতে জীবিকার জন্য দোকান খুলতে হচ্ছে। আজ সকাল ১০টা থেকে নিউমার্কেটের চারটি গেটের মধ্যে তিনটি ক্রেতাদের জন্য খুলে দেওয়া হচ্ছে।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি এমএ হান্নান আজাদ বলেন, `মার্কেটের দোকান খোলা হবে। তবে দু-এক দিন দেরি হতে পারে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭