ইনসাইড বাংলাদেশ

আরো পরিবর্তন আসছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/06/2020


Thumbnail

স্বাস্থ্য সচিব পরিবর্তনই শেষ নয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ে আরো পরিবর্তন আসছে এমন ইঙ্গিত পাওয়া গেছে। অবশ্য জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে, যে পরিবর্তনগুলো হবে তা কৌশলগত পরিবর্তন। এর সঙ্গে করোনা সংক্রমণের কোন সম্পর্ক নেই।

জানা গেছে নব নিযুক্ত স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান ৮৬ ব্যাচের কর্মকর্তা। স্বাস্থ্য মন্ত্রণালয়ে এখনো ৮৫ ব্যাচের কর্মকর্তা রয়েছে। যেহেতু তারা চাকরিতে সিনিয়র তাই স্বাভাবিক শিষ্টাচার হিসেবে তাদেরকে অন্যত্র বদলি করা হবে। এটাই জনপ্রশাসনের রীতি।

উল্লেখ্য যে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত (প্রশাসন) সচিব হাবিবুর রহমান খান ৮৫ ব্যাচের কর্মকর্তা।স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক অটিজম সেল) পারভিন আক্তার ৮৫ ব্যাচের কর্মকর্তা। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরেক অতিরিক্ত সচিব রীনা পারভীন যিনি বিশ্বস্বাস্থ্য অনুবিভাগ দেখেন, তিনিও ৮৫ ব্যাচের কর্মকর্তা।

যেহেতু আব্দুল মান্নান ৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে দায়িত্ব নিয়েছেন। কাজেই স্বাভাবিক নিয়মেই এই তিনজন কর্মকর্তা অন্যত্র বদলি হতে পারেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে আভাস পাওয়া গেছে। অবশ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত (প্রশাসন) সচিব মন্ত্রীর ঘনিষ্ঠ এবং আস্থাভাজন হিসেবে পরিচিত ছিলেন। মন্ত্রীর আগ্রহের কারণেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে মিডিয়া সেল গঠন করা হয়েছিল তার প্রধান করা হয়েছিল হাবিবুর রহমান খানকে। গত কিছুদিন ধরেই সচিবকে আড়াল করে হাবিবুর রহমান খানই বিভিন্ন বিষয় নিয়ে গণমাধ্যমে কথা বলছিলেন। এখন অতিরিক্ত (প্রশাসন) সচিব হিসেবে কে আসে সেটাই দেখার বিষয়। এই পরিবর্তনের ফলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্থবিরতা কাটে কিনা সেটাও দেখার বিষয়। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭