ইনসাইড বাংলাদেশ

ভুতুড়ে বিলে ফেঁসে যাচ্ছে আরো অনেকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/07/2020


Thumbnail

করোনাকালে ভুতুড়ে বিদ্যুৎ বিল করার সাথে জড়িত বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর সংশ্লিষ্ট বেশকিছু কর্মকর্তা ফেঁসে যাচ্ছেন। ইতোমধ্যে এক নির্বাহী প্রকৌশলীসহ চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। এতে আরও যারা জড়িত তাদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ বিভাগ।

রোববার (৫ জুলাই) দুপুর ১টায় অনলাইনে এ বিষয়ে সংবাদ সম্মেলনে করবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আসলাম উদ্দিন গণমাধ্যমে জানান, কতজন শাস্তির আওতায় আসছেন সেটা এখনই বলা সম্ভব নয়। তবে তদন্তে অনেকের নাম উঠে এসেছে। আগামীকাল এ বিষয়ে প্রতিমন্ত্রী ব্রিফ করবেন। রোববার দুপুর ১টার দিকে অনলাইনে ব্রিফ করার কথা রয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভুতুড়ে বিলের তদন্তে এক নির্বাহী প্রকৌশলীসহ চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি)। ৩৬টি এনওসির (স্থানীয় কার্যালয়) প্রত্যেকটির নির্বাহী প্রকৌশলীকে ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে। বদলি করা হয়েছে দুই চিফ ইঞ্জিনিয়ারকে।

এদিকে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) দুই মিটার রিডারকে অব্যাহতি দেয়ার পাশাপাশি শোকজ করা হয়েছে সাতজনকে।

করোনা মহামারিতে বিপর্যস্ত পরিস্থিতিতে দুই মাস ধরে অতিরিক্ত বিলের অভিযোগ উঠেছে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর বিরুদ্ধে। বিষয়টি খতিয়ে দেখতে গত ২৫ জুন দুটি তদন্ত কমিটি গঠন করে বিদ্যুৎ বিভাগ। কমিটিগুলোকে সাত দিনের মধ‌্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়। বিদ‌্যুৎ বিভাগের এ সময় শেষ হয় গত ২ জুলাই। এরই মধ্যে ডিপিডিসির বিরুদ্ধে সবচেয়ে বেশি অভিযোগ উঠেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭