ওয়ার্ল্ড ইনসাইড

রাশিয়াকে টপকালো ভারত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/07/2020


Thumbnail

করোনার সংক্রমণে রাশিয়াকে টপকে শীর্ষ তিনে উঠে গেল ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৯৩২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হলো ৬ লাখ ৯৭ হাজারের বেশি মানুষ। আর মারা গেছে মোট ১৯ হাজার ৭০০ জন। অন্যদিকে রাশিয়ায় এ পর্যন্ত আক্রান্ত ৬ লাখ ৮১ হাজারের কিছু বেশি। আর মারা গেছে ১০ হাজার ১৬১ জন। 

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৭২ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪৯৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৬ হাজার ৪৪৫ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ১৫ দুই লাখ ৫০ হাজার ৫৪২ জন। তবে সুস্থ হয়েছে ১২ লাখ ৮৯ হাজার ৫৬৪ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৯০০ জনের। আর আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৪ হাজার ৫৮৫ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৫২৩ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩০ হাজার ৩৬৬ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫২ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ‍ভারতে। সেখানে নতুন করে ৪২১ জন করোনায় মারা গেছে। 

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ২৫১ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৬৯ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৮২ হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ২২ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ২২০ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭