কালার ইনসাইড

বড় বোনের শাসন মেনে নিয়েছিলেন এন্ড্রু কিশোর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/07/2020


Thumbnail

উপমহাদেশের ‘স্বর্ণকণ্ঠ’ খ্যাত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। আজ বিকালে তিনি মৃত্যুবরণ করেন। এড্রিনাল গ্লান্ট ( যেখান থেকে হরমোন উৎপন্ন হয়) বড় হয়ে যাওয়া সংক্রান্ত এক জটিল রোগে আক্রান্ত ছিলেন চিরসবুজ কণ্ঠের অধিকারী জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর।

এই রোগের কারণে তাঁর শরীর ভেঙে যাওয়াসহ অন্যান্য বিবিধ জটিলতা তৈরি হয়েছে।  একই সাথে তিনি কিডনি সমস্যায়ও ভুগেছেন।  এন্ড্রু কিশোর অসুস্থ এ খবর পান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আর তাই স্ব-উদ্যোগেই তিনি বড় বোন হিসেবে এন্ড্রু কিশোরকে সু-চিকিৎসার জন্য দশ লাখ টাকা আর্থিক সম্মাননা হিসেবে প্রদান করেন গত ৮ সেপ্টেম্বর।  কিন্তু এ খবর প্রচারিত হওয়ার পরপরই বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে প্রচন্ডরকম সমালোচনা ও নিন্দার ঝড় উঠে।  অনেকেই এন্ড্রু কিশোরের মতো সামর্থবান একজন শিল্পীর অর্থ সহায়তা নেওয়া বিষয়ে প্রশ্ন উত্থাপন করেন।  শিল্পীদের অনেকেই অবশ্য ফেসবুকে বলেছেন, এন্ড্রু কিশোর প্রধানমন্ত্রীর নিকট আবেদন-নিবেদন করে দুঃস্থ শিল্পী হিসেবে কোনো অনুদান নেননি। প্রধানমন্ত্রী যা দিয়েছেন সেটা সম্মাননা হিসেবেই দিয়েছেন অর্থাৎ দেশের একজন প্রখ্যাত শিল্পীকে তিনি মূল্যায়ন করেছেন হৃদয় থেকে।  যেমনটি ফেসবুক স্ট্যাটাসে বলেছেন প্রখ্যাত শিল্পী সামিনা চৌধুরী।

তারুণ্যে এন্ড্রু কিশোরের সাথে তাঁর গাওয়া ‘আমার বুকের মধ্যে খানে মন যেখানে হৃদয় যেখানে’ এই অনবদ্য গানটি কালজয়ী এক গান হয়ে অমর অক্ষয় হয়ে আছে।  ৮ সেপ্টেম্বর ফেসবুকে সামিনা চৌধুরী লেখেন-বরেণ্য কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর (‘দা) কে ডাকা হয়েছিল একটা প্রোগ্রামের ব্যাপারে আলাপ করার জন্য! এন্ড্রু ‘দা মাসখানেক ধরে হরমোনের সমস্যায় ভুগছেন এটা উনার ছোটবেলা থেকেই সমস্যা! একারণে ওজন একটু কমে গিয়েছে! স্কিন কালার একটু চেঞ্জ হয়েছে..।  এটা জিজ্ঞেস করার পর এবং জানার পর প্রধানমন্ত্রী নিজে থেকে দাদাকে দশ লাখ টাকা পরিমাণ অর্থের একটি চেক দিয়েছেন।

এন্ড্রু ‘দা নিতে না চাইলে মাননীয় প্রধানমন্ত্রী তাকে বলেন যে চেকটি তিনি বড়বোন হিসেবে দিতে চাইছেন..।! একটা রাষ্ট্রের প্রধানমন্ত্রী যদি নিজে থেকে কাউকে কিছু দিতে চান সেটা উপেক্ষা করা তাঁকে অসম্মান করা বৈ কি।  যথার্থই বলেছেন সামিনা চৌধুরী।  তবে এও সত্য একজন সেলিব্রেটি শিল্পী বিপদে-আপদে পড়লে রাষ্ট্রকেই সবার আগে পাশে দাঁড়াতে হবে।  সব দেশেই এ উদাহরণ রয়েছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭