ওয়ার্ল্ড ইনসাইড

করোনায় আক্রান্ত ‘ব্রাজিলীয় ট্রাম্প’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/07/2020


Thumbnail

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর দেহে জ্বরসহ করোনার অন্যান্য উপসর্গ দেখা দিলে পরীক্ষা করা হয়। মঙ্গলবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। 

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় সাংবাদিকদের বলসোনারো বলেন, আমি ভালো আছি। বরং আমি কিছু সময় এখানে হাঁটতে চাই। কিন্তু আমি মেডিক্যাল পরামর্শের কারণে এটা পারবো না।

এর আগে আরো তিনবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে তখন তার দেহে করোনা শনাক্ত হয়নি। করোনা নিয়ে প্রথম থেকেই উদাসীন ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। করোনাকে একটি ছোট ফ্লু বলেও আখ্যা দিয়েছিলেন তিনি।

এছাড়া করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে জারি করা লকডাউনের ঘোর বিরোধি ছিলেন বলসোনারো। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতো নানা কারণে বিতর্কিত হওয়ার তাকে ব্রাজিলীয় ট্রাম্প নামে অভিহিত করা হয়। ট্রাম্পের মতোই  করোনাকালে মাস্ক পরা নিয়ে অনীহা ছিলো তার। এছাড়া করোনা মহামারি পরিস্থিতির মধ্যে বলসোনারোর সঙ্গে মত বিরোধের কারণে ব্রাজিলের দুই জন স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যেই পদত্যাগ করেছেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭