ইনসাইড গ্রাউন্ড

মিলানে বিধ্বস্ত রোনালদোরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/07/2020


Thumbnail

সিরি আ শিরোপাটা জুভেন্টাসের জন্য প্রায় নিশ্চিত। তারপরেও জুভেন্টাস-এসি মিলান ম্যাচ নিয়ে ছিল বাড়তি উত্তাপ। উত্তাপের প্রধান কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো বনাম জ্বালাতান ইব্রাহোমিচের দ্বৈরথ। সেই দ্বৈরথে শেষ হাসি হেসেছেন ইব্রা। বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস নিজেদের আধিপত্য বজায় রেখে লিড নিলেও, ম্যাচের পরের সময়ে তাদেরকে আত্মসমর্পণে বাধ্য করেছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাব এসি মিলান।

প্রথমার্ধ ছিল গোলশূন্য। দুই দলের ফুটবলই ছিল রক্ষণাত্মক, সাধারণ। তবে দ্বিতীয়ার্ধের ১০ মিনিট না যেতেই আদ্রিয়ান রাবিও ও ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে দুই গোলের লিডে জুভেন্টাস। এরপর ৫ মিনিটের ব্যবধানে পালটে গেল সবকিছু। ইব্রাহিমোভিচ পেনাল্টি থেকে গোল করে এক গোল শোধ দিয়েছিলেন, পরে জুভেন্টাসকে গুণে গুণে আরও ৩ গোল দিয়েছে মিলান।

দ্বিতীয়ার্ধে ফিরে প্রথম গোলটি করেন জুভেন্টাসের আদ্রিয়েন র‍্যাবিয়ট। এর মিনিট ছয়ের পর ব্যবধান দ্বিগুণ করেন চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা রোনালদো। চলতি আসরে পর্তুগিজ ফরোয়ার্ডের এটি ২৬তম গোল। দুই গোলে পিছিয়ে পড়লেও আশা হারায়নি মিলান। আক্রমণ করতে থাকে একের পর এক। যার সুফল মেলে ৬২ মিনিটে। লিওনার্দো বনুচ্চির হ্যান্ডবল থেকে পেনাল্টি পায় মিলান।

স্পটকিক থেকে দলের প্রথম গোলটি করেন ইব্রাহিমোভিচ। এর পাঁচ মিনিটের মধ্যে আরও দুইবার জাল কাঁপান ফ্র্যাঙ্ক ক্যাসি ও রাফায়েল লিও। এগিয়ে যায় মিলান। ম্যাচের ৮০ মিনিটের সময় জুভেন্টাসের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আন্তে রেবিক।

মৌসুমের চতুর্থ হারের পরও অবশ্য বিয়াঙ্কোনেরিদের খুব বেশি ক্ষতি হয়নি। পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা লাৎসিও টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে। তাই শীর্ষস্থানে ৭ পয়েন্টের লিডটা আগের মতোই আছে জুভেন্টাসের। আর সিরি আ’তে ২৭ ম্যাচ খেলে রোনালদো করলেন তাঁর ২৬ তম গোল। এসি মিলান টানা দুই ম্যাচে করল ৭ গোল। পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে মিলানের এই দল।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭