ইনসাইড গ্রাউন্ড

ক্রিকেটারকে নিয়ে দেশের প্রথম বায়োপিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/07/2020


Thumbnail

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম রান করা ব্যাটসম্যান রকিবুল হাসানকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে বায়োপিক। তিন কোটি টাকা বা তার বেশি বাজেটে নির্মিত হতে যাচ্ছে এ বায়োপিক। প্রযোজনায় থাকছে  ‘হাফ প্যান্ট সিনেমা ফ্যাক্টরি’। পরিচালনা করবেন বান্টি আফজাল। এর আগে নাটক পরিচালনা করলেও চলচ্চিত্রে এ ছবি দিয়েই তার অভিষেক হবে। চিত্রনাট্য লিখবেন মাশরাফি বিন মুর্তাজার জীবনের গল্প নিয়ে লেখা ‘মাশরাফি’ বইয়ের লেখক এবং ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়।

এই সিনেমা সম্পর্কে দেবব্রত বলেন, ‘পরিচালক বান্টি বছর দেড়েক আগে থেকে রকিবুল হাসানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করে আসছেন। আমাকে জানানোর পর ভেবে দেখলাম কাজটি ভালো হবে। রকিবুল হাসানকে নিয়ে বেশ কয়েকটি ফিচার লিখেছি। তখন মনে হয়েছে চলচ্চিত্র হলে আরো বিস্তারিত বিষয় তুলে আনা যাবে, যা নতুন প্রজন্মের কাছে শিক্ষনীয় হবে। আপাতত রকিবুল হাসানের সঙ্গে বসে পাণ্ডুলিপি তৈরির কাজ শুরু করেছি। আগামী বছরেই শুটিং শুরু করার চিন্তা আছে।’

বাংলাদেশের মুক্তিযুদ্ধ রকিবুলের জীবনের অন্যতম বড় ঘটনা। অস্ত্র হাতে যুদ্ধ করেছেন, তবে তারও আগে খেলার মাঠে রকিবুল শুরু করেছিলেন অন্য যুদ্ধ। ১৯৭১ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকায় পাকিস্তান একাদশের হয়ে আন্তর্জাতিক বাছাই একাদশের বিরুদ্ধে মাঠে নেমেছিলেন ‘জয়া বাংলা’ লেখা ব্যাট নিয়ে। দেবব্রত জানান, সিনেমায় রকিবুলের খেলোয়াড়িজীবনের সঙ্গে মুক্তিযুদ্ধ প্রসঙ্গও থাকবে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭