ইনসাইড আর্টিকেল

এইচ এম এরশাদ: দেশের সবচেয়ে স্টাইলিশ সরকার প্রধান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/07/2020


Thumbnail

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের এই দিনে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হাসপাতালে তিনি মারা যান।

দেশি বিদেশি অনেক পর্যবেক্ষকদের মতে, এরশাদ ছিলেন বাংলাদেশের সবচেয়ে স্টাইলিশ সরকার প্রধান। বাংলাদেশের সবচেয়ে বিলাসী রাষ্ট্রপ্রধানও ছিলেন তিনি। নিউইয়র্ক টাইমস তার সম্বন্ধে একবার রিপোর্ট করেছিল যে, ‘রিচেস্ট ম্যান অব দ্যা পুরেস্ট কান্ট্রি’। এরশাদের জীবন মান ছিল অত্যন্ত বিলাসবহুল। তিনি গলফ খেলতেন। ব্রান্ডের এবং বিদেশি ছাড়া কোন পোষাক তিনি পড়তেন না। তার সমস্ত পোষাক দেশের বাইরে থেকে নিয়ে আসা হতো। খাবারের ব্যাপারেও তিনি ছিলেন অত্যন্ত বিলাসী এবং রুচীশীল। তার খাবারের জন্য দেশ সেরা বাবুর্চী ছিল। খাবারের ব্যাপারে স্বল্পহারী হলেও তিনি ছিলেন ভোজনরসিক।

এরশাদ পারফিউম খুব পছন্দ করতেন। পারফিউম গিফট পেলে তিনি সবচেয়ে বেশি খুশি হতেন। নামী দামি ব্রান্ডের পারফিউম তার প্রিয় ছিল। সর্বশেষ যখন তিনি সিঙ্গাপুরে চিকিৎসার জন্য গিয়েছিলেন, তখনও তিনি বিভিন্ন নামি দামি ব্রান্ডের পারফিউম কিনেছিলেন বলে জানা যায়। এরশাদের জুতো, বাসার আসবাবপত্র থেকে শুরু করে সবকিছুতেই ছিল শৌখিনতার নিদর্শন।

দেশের স্টাইলিশ এই রাষ্ট্রপ্রধানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (১৩ জুলাই) থেকেই তিন দিনব্যাপী কর্মসূচি শুরু করেছে এরশাদ ট্রাস্ট। এদিন দেশের জেলা ও উপজেলা শহরের মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে দলের শীর্ষ নেতাদের নিয়ে রংপুরে এরশাদের মাজার জিয়ারত করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। দুপুরে কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয় ও বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আলাদা আলাদা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানে জি এম কাদের সহ কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

এছাড়া বেলা ১১টায় গুলশানে রওশন এরশাদ বাসভবনে মিলাদ মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বিকেলে প্রেসিডেন্ট পার্কে স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে সকাল ১০টায় কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন কেন্দ্রীয় ও মহানগর জাপা নেতারা।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭