ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে দুই বিমানের সংঘর্ষ, আইনপ্রনেতাসহ নিহত ৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/08/2020


Thumbnail

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের অ্যানচোরেজ শহরে মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষে সাত জন নিহত হয়েছেন। শুক্রবারের ওই বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে রয়েছেন স্থানীয় এক আইনপ্রণেতা। তিনি বিমান চালাচ্ছিলেন বলে জানা গেছে। 

আলাস্কা স্ট্রেট ট্রুপারস এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, শুক্রবারের ওই সংঘর্ষের পর সোলদোতনা নামক বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হলে বিমান দুটিতে থাকা সব আরোহী নিহত হন। দুটি বিমানের মধ্যে একটিতে একাই ছিলেন আলাস্কা রাজ্য সরকারের স্থানীয় আইনপ্রণেতা (স্টেট রিপ্রেজেন্টেটিভ) গ্যারি নপ। অপর বিমানটি সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্য থেকে চারজন পর্যটক নিয়ে যাত্রাপথে ভয়ঙ্কর ওই দুর্ঘটনার কবলে পড়ে। চার পর্যটক ছাড়াও ওই বিমানে একজন পাইলট ও একজন গাইড ছিলেন। দুই বিমানের সাত আরোহীর মধ্যে ছয়জন মারা যান ঘটনাস্থলেই। অপরজন হাসপাতালে নেওয়ার পথে প্রাণ হারান।

রিপাবলিকান দলীয় ৬৭ বছর বয়সী রাজ্য পরিষদের সদস্য গ্যারি নপের মৃত্যুতে তার সহর্কমীরা শোক প্রকাশ করেছেন। 

জানা গেছে, বিমান দুটি বিধ্বস্ত হয় একটি মহাসড়কে। পরে নিরাপত্তা শঙ্কার কারণে কিছু সময়ের জন্য ওই সড়ক বন্ধ করে দেওয়া হয়। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড যৌথভাবে ওই বিমান দুর্ঘটনার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭