ইনসাইড গ্রাউন্ড

আইপিএলের জন্য বাতিল অস্ট্রেলিয়া-ও. ইন্ডিজ সিরিজ?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/08/2020


Thumbnail

আইপিএলের নতুন দিনক্ষণ ঠিক করা হয়েছে সেপ্টেম্বরের ১৯ থেকে নভেম্বরের ১০ তারিখ পর্যন্ত। কিন্তু এই পরিবর্তিত সূচির আইপিএল চলাকালীন সময়ে ছিলো অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ফলে দ্বিপাক্ষিক সিরিজমুক্ত আইপিএল আয়োজনের সম্ভাবনা এবার ছিলো না। তবে সেই পথ করে দিয়েছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড। স্থগিত করা হয়েছে অসি-ক্যারিবীয়দের টি-টোয়েন্টি সিরিজ। অবশ্য এই বাতিলের সিদ্ধান্ত করোনার জন্যে নাকি আইপিএলের জন্যে- তাই নিয়ে রয়েছে বিস্তর কৌতুহল।

আগামী ৪, ৬ ও ৯ অক্টোবর টাউন্সভিল, কেয়ার্নস ও গোল্ড কোস্টে তিন টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল। এটি মূলত ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে শেষ প্রস্তুতিমূলক সিরিজ। কিন্তু বিশ্বকাপ এক বছর পিছিয়ে যাওয়ায়, এ সিরিজও আয়োজনের যৌক্তিকতা দেখছে না দুই দেশের ক্রিকেট বোর্ড। যার ফলে এখন আর আইপিএলের সময় অর্থাৎ ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত কোনো আন্তর্জাতিক সূচি রইলো না।

সিরিজ বাতিলের ঘোষণাটা অবশ্য লিছুটা অনুমেয় ছিল। বিশ্বের সবথেকে ব্যয়বহুল এবং টাকার ছড়াছড়ি যেই লিগে, সেই লিগে ক্রিকেটারদের খেলতে বাঁধা দেওয়াটা যেমন কঠিন, তেমনি জাতীয় দলের জন্য তাঁরা আইপিএলে অংশ না নিলে দুবাইয়ে অনুষ্ঠিতব্য লিগটি অনেকটাই রঙ হারাবে। কাড়ি কাড়ি টাকার গন্ধ ছড়ানো আর মুদ্রার ঝনঝনানি শোনানো আইপিএলকে না বলার সাধ্য কার! তাই তো আইপিলের পথ মসৃণ করে দিয়ে অস্ট্রেলিয়া আর ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা এখন স্বস্তির নিঃশ্বাস ফেলে গা ভাসাতে পারবে আইপিএলের মঞ্চে।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭