ইনসাইড গ্রাউন্ড

জাতীয় দলের করোনা আক্রান্ত একাদশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/08/2020


Thumbnail

করোনা পরবর্তী সময়ে মাঠে ফুটবল ফেরানোর শুরুটা প্রতিকূলে থাকছে বাংলাদেশের। বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচের জন্য আগস্টের ৭ তারিখ থেকে আবাসিক ক্যাম্প শুরু হওয়ার কথা বাংলাদেশ দলের। এর আগে পালাক্রমে খেলোয়াড়দের স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আর তাতে ফুটে উঠছে করোনার ভয়াবহ চিত্র। ইতিমধ্যে ২৪ জনের মধ্যে ১১ জনই করোনা আক্রান্ত, অর্থাৎ করোনা আক্রান্তদের দিয়েই গড়ে তোলা যাবে একটি একাদশ!

প্রথমদিন খেলোয়াড় ও স্টাফসহ মোট ২০ জনের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছিল। সেখানে করোনা আক্রান্ত ছিল ৪ জন, এরপর দ্বিতীয় দিনের স্বাস্থ্য পরীক্ষার পর আরও ৭ জন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে বাফুফে। আবাহনী লিমিটেডের ৩ জন ও বসুন্ধরা কিংসের ৪ জন খেলোয়াড় নতুন করে আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এই নিয়ে ২৫ জন খেলোয়াড়ের ভেতর মোট ১১ জনের শরীরেই করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেল। 

প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও ১২ জনের শরীরে করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। আগেরদিন ১৩ (ব্যক্তিগত উদ্যোগে পরীক্ষা করিয়েছিলেন বিশ্বনাথ ঘোষ) জনের ভেতর মোট ৪ জনের করোনা পরীক্ষার ফলই এসেছিল পজিটিভ। এবার তাদের সঙ্গে আজ যোগ হয়েছেন আবাহনীর সোহেল রানা, টুটুল হোসেন বাদশা, গোলরক্ষক শহীদুল আলম সোহেল, বসুন্ধরা কিংসের আনিসুর রহমান জিকো, মোহাম্মদ ইব্রাহিম, রবিউল হাসান ও সুশান্ত ত্রিপুরা।

অক্টোবরে বাছাইপর্বে আফগানিস্তান ও কাতারের ম্যাচের জন্য মোট ৩৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছিলেন কোচ জেমি ডে। অধিনায়ক জামাল ভূঁইয়া ও তারিক কাজী দলের সঙ্গে যোগ দেবেন পরে। বসুন্ধরার মতিন মিয়া, মাসুক মিয়া জনি ও আতিকুর রহমান ফাহাদও চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকায় এই মুহুর্তে দলের সঙ্গে যোগ দেবেন না। এর সঙ্গে করোনায় আক্রান্ত ১১ জন খেলোয়াড়ও যোগ হয়েছেন। আপাতত তাই অনুশীলন ক্যাম্পও পড়ে গেছে হুমকির মুখে। আগামীকাল শেষ ১২ জনের শরীরে করা হবে এই পরীক্ষা। সেখানেই ঠিক হবে যে, আদৌ বাংলাদেশ স্কোয়াড গঠনের খেলোয়াড় পাবে কিনা।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭