কালার ইনসাইড

১৫ আগস্ট নিয়ে সিনেমা; সাহসী উদ্যোগ সফল হোক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/08/2020


Thumbnail

১৯৭৫ সালের ১৫ আগস্টের অন্ধকারতম ঘটনাটি নিয়ে তৈরি হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। জানা যায়, ‘৭৫ সালের ভয়াল ১৫ আগস্ট রাত ও পরদিন পর্যন্ত ঘটনা ছবিটির গল্পে উঠে আসবে। মূলত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর থেকে গল্প শুরু হবে। যেখানে মৃত্যুপরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে থাকছেন তাসকিন। তিনি কর্নেল কাজী হায়দারের ভূমিকায় আছেন। বঙ্গবন্ধুকে সমাধিস্থ করতে তার কাঁধেই দায়িত্বটি পড়ে। মাত্র ১৭ জন সেনা সদস্য নিয়ে তিনি টুঙ্গীপড়া যান।

তাসকিন বলেন, ‘আমি এখানে বাঙালি সেনাকর্মকর্তা। যিনি মরদেহ নিয়ে টুঙ্গীপাড়ায় যান। সেখানে অনেক আবেগী ঘটনার অবতারণা হয়। কারণ তিনি তো বঙ্গবন্ধু, তার ওপর জায়গাটা উনার জন্মস্থান।’

ছবিটি মুক্তির জন্য প্রস্তুত বলে জানান এর পরিচালক-প্রযোজক সেলিম খান। এ জন্যই আগামী ১২ আগস্ট এর ট্রেলার ও ১৪ আগস্ট ছবির একটি গান ইউটিউবে অবমুক্ত হবে।

সেলিম খান বলেন, ‘সিনেমা হল করোনার কারণে বন্ধ থাকায় জটিলতা দেখা দিয়েছে। অনলাইনে মুক্তির সুযোগ থাকলেও প্রযোজনা প্রতিষ্ঠান চাইছে ছবিটি হলে মুক্তি দিতে। হল খুলে দেওয়ার জন্য শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে অনুরোধ করা হয়েছে। যদি সেটা হয় তাহলে আমরা দ্রুত ছবিটি দর্শকদের দেখাতে পারব।’

ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের মনোনীত সাবেক সংসদ সদস্য বেবী মওদুদের চরিত্রে অভিনয় করছেন ‘আয়নাবাজি’-খ্যাত তারকা মাসুমা রহমান নাবিলা। খন্দকার মোশতাক হিসেবে আছেন শহীদুজ্জামান সেলিম ও জাতীয় নেতা তাজউদ্দীন আহমদ হিসেবে আছেন তৌকীর আহমেদ। আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজানসহ অনেকে।

ছবিটির টিজার মুগ্ধ করেছে। আশা করা যায় গুণী অভিনেতাদের নিয়ে নির্মিত সিনেমাটি একটি সাহসী পদক্ষেপ হবে। আর এমন স্পর্শকাতার ঘটনা নিয়ে সিনেমা নির্মাণের উদ্যোগটাকেই সাধুবাদ জানাতে হয়। 

টিজারটি দেখুন:





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭