কালার ইনসাইড

বলিউডে ধামাকা আসছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/08/2020


Thumbnail

দিনকয়েক আগেই শোনা গিয়েছিল, যশরাজ ফিল্মসের টাইগার ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবির পরিকল্পনা চলছে। ছবিটি হচ্ছে ঠিকই, কিন্তু বদলে যাচ্ছে তার কান্ডারি। প্রথমেই শোনা গিয়েছিল ‘এক থা টাইগার’- এর পরিচালক কবীর খান তৃতীয় ছবিটি পরিচালনা করবেন। কিন্তু ইন্ডাস্ট্রির পরবর্তীতে প্রায় ফাইনাল, এই মেগা বাজেটের অ্যাকশন ছবির জন্য প্রযোজনা সংস্থা মণীশ শর্মার উপরে ভরসা রাখছে। মণীষ আদিত্য চোপড়ার খুব ভালো বন্ধু। যশরাশ ফ্লিমসের একাধিক প্রজেক্টের দেখভাল করেছে মশীষ। তবে ‘ব্যান্ড বাজা বারাত‘,‘শুদ্ধ দেশি রোম্যান্স’ -এর মতো রোম্যান্টিক কমেডির জন্যই পরিচিত মণীশ। তাঁকে অ্যাকশনের ময়দানে টেনে আনার পিছনে কি অন্য কোনও কারণ রয়েছে?

জানা যায়, প্রযোজনা সংস্থার কর্ণধার আদিত্য চোপড়া সিরিজ়ের প্রতিটি ছবির জন্য নতুন পরিচালক চান, যাতে প্রতিটি সিকুয়েলের স্বাতন্ত্র্য বজায় রাখা যায়। সালমান খানের শেষ মেগা হিট ছিল ‘টাইগার জ়িন্দা হ্যায়’, যা এই ব্যানারেই তৈরি হয়েছিল। বলা হচ্ছে, তৃতীয় ছবিটি স্কেল ও বাজেটের নিরিখে আগের ছবিটিকেও অনেক পিছনে ফেলে দেবে। আগামী ২৭ সেপ্টেম্বর যশ চোপড়ার জন্মবার্ষিকী উপলক্ষে এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার কথা। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তা বদলে যেতেও পারে। তবে এই বছরই প্রযোজনা সংস্থার ৫০ বছর পূর্ণ হচ্ছে। তাই একাধিক মেগা প্রজেক্ট ঘোষণা করা হবে বলে খবর। যার মধ্যে অন্যতম টাইগার ফ্র্যাঞ্চাইজ়ির এই ছবি।

ভারতীয় গণমাধ্যমে ঘেটে যশরাজ প্রোডাকশন- ৫০ প্রজেক্টে যেসব সিনেমা থাকবে বলে জানতে পারলাম….

- টাইগার সিরিজের ৩য় সিনেমা। যশ রাজ তথা বলিউডের সবচেয়ে বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে এটি। সম্ভবত এটাই সালমানের টাইগার সিরিজের শেষ সিনেমা। মণীশ শর্মা পরিচালনায় থাকবেন।

- সিদ্ধার্থ আনন্দর সাথে শাহরুখ খানের অ্যাকশন সিনেমা। ওয়ার সিনেমা শেষ করেই সিদ্ধার্থ আনন্দ শাহরুখকে মাথায় রেখে এটার লেখালেখির কাজ শুরু করেছিলেন। যার ফলে প্রি প্রোডাকশনে এই সিনেমাটাই সবচেয়ে আগানো এবং এটাই বোধহয় আগে শুটিং ফ্লোরে যাবে। সিনেমাটার একটা টেনটেটিভ টাইটেল শুনতে পেরেছি। ‘পাঠান’ নাম হতে পারে সিনেমাটির। শাহরুখের সঙ্গে জুটি বাধতে পারেন দীপিকা পাড়ুকোন।

- নতুন পরিচালক শিব রাওয়াল এর অ্যাকশন সিনেমা। সম্ভাব্য স্টার অক্ষয় কুমার। এটা আগে মণীশ শর্মার পরিচালনা করার কথা ছিলো। তবে টাইগার ৩ এর দায়িত্ব নেয়াতে প্রজক্টটা শিব রাওয়াল দেখবেন। শিব আগে ফ্যান সহ যশ রাজের কয়েকটা সিনেমায় অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ছিলেন।

- ভিকি কৌশলের সাথে বিজয় কৃষ্ণ আচার্য্যর অ্যাকশন কমেডি।

- সুই ধাগা, দম লাগাকে হ্যায়শা খ্যাত পরিচালক শরৎ কাতারিয়ার সিনেমা। সিনেমাটিতে কে থাকতে পারেন তা জানা যায়নি। তবে আয়ুষ্মাণ খুরানার থাকার সম্ভাবনই বেশি।

সারপ্রাইজ অ্যানাউন্সমেন্ট থাকবে আদিত্য চোপড়ার নিজের পরিচালনায় সিনেমা। শোনা যাচ্ছে প্রথম ৫ টা সিনেমার ঘোষণা আগে হবে এবং আদিত্য চোপড়ারটা সবার শেষে যশ রাজের জন্মদিনের দিন আসতে পারে। এই সিনেমায় শাহরুখ থাকতে পারেন যেহেতু অনেকদিন ধরেই আদিত্য-শাহরুখের সিনেমার রিউমার শোনা যাচ্ছে।

অফিসিয়াল ঘোষণা না আসা পর্যন্ত কিছুই কনফার্ম না, আর যশরাজের ভিতরের খবর বের করাও টাফ। তবে আশা রাখছি এগুলা থাকবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭